মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে ১৩ ম্যাচ শেষ, পয়েন্ট টেবিলে কে কোথায়

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপে ১৩ ম্যাচ শেষ, পয়েন্ট টেবিলে কে কোথায়

ভারতে চলছে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। এরই মধ্যে শেষ হয়েছে ১৩টি ম্যাচ। এখন পর্যন্ত পয়েন্ত টেবিলের শীর্ষে রয়েছে ফেভারিট দলগুলোই। যদিও টুর্নামেন্ট যত এগোবে ততই টেবিলে পরিবর্তন আসার সম্ভাবনা বাড়বে।

পয়েন্ট টেবিলের শীর্ষ দুই স্থান দখলে রেখেছে ভারত ও নিউজিল্যান্ড। দুটি দলই সমান তিনটি করে ম্যাচ খেলে সবগুলোতে জয় পেয়েছে। তবে নেট রান রেটের ব্যবধানে এগিয়ে শীর্ষে ভারত।

দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবিলের তিনে দক্ষিণ আফ্রিকা। এক ম্যাচ বেশি খেলা পাকিস্তান চার পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। পরের তিন স্থানে থাকা তিনটি দলই খেলেছে সমান ৩টি করে ম্যাচ।

তবে নেট রান রেটের হিসেবে এখানে এগিয়ে ইংল্যান্ড। বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে অঘটনের জন্ম দেওয়া আফগানিস্তান আছে এরপরই। আর আফগানদের হারিয়ে আসরের সূচনা করা বাংলাদেশ আছে টেবিলের সাত নম্বরে।

পয়েন্ট টেবিলের নিচের তিন দলের কেউই এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি। তাই সমান পয়েন্ট থাকলেও এখানে নেট রান রেটের ভিত্তিতে অবস্থান নির্ধারিত হয়েছে। আটে শ্রীলংকা ও নয়ে আছে নেদারল্যান্ডস।

তবে অস্ট্রেলিয়ার অবস্থান সবচেয়ে অবাক করার মতো। সবচেয়ে বেশিবার শিরোপা জেতা দলটি দুই ম্যাচ খেলে আছে পয়েন্ট টেবিলের তলানীতে।

১৩ ম্যাচ শেষে ওয়ানডে বিশ্বকাপের পয়েন্ট টেবিল

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]