সোমবার ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুপুরে মাঠে নামছে নেদারল্যান্ডস-দক্ষিণ আফ্রিকা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

দুপুরে মাঠে নামছে নেদারল্যান্ডস-দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপে টানা তৃতীয় জয়ের লক্ষ্যে সহজ পরীক্ষায় মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। নেদারল্যান্ডসকে হারাতে পারলে প্রোটিয়াদের সামনে সুযোগ থাকছে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার। যদিও অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ আর ইনজুরি শঙ্কা দূরে রাখতে একাধিক ক্রিকেটারকে বিশ্রামে রাখতে পারে টেম্বা বাভুমার দল।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে ধর্মশালায় বিশ্বকাপের ১৫তম ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস। এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে প্রোটিয়ারা দুটিতেই জয় তুলে নিয়েছে। অন্য দিকে এখনও জয়ের দেখা পায়নি ডাচ বাহিনী।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত সময় কাটছে দক্ষিণ আফ্রিকার। টুর্নামেন্ট শুরুর আগে আলোচনায় না থাকলেও মাঠের পারফরম্যান্স দিয়ে নিজেদের নতুন করে চেনাচ্ছে টেম্বা বাভুমার দল। শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড গড়া সংগ্রহ দেখিয়েছে দলটি। যদিও সে ম্যাচে প্রোটিয়াদের বোলিং ইউনিট ছিল কিছুটা নড়বড়ে। তবে অজিদের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে সে ভুল শুধরে নেয় দক্ষিণ আফ্রিকা। ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের ১৭৭ এ গুটিয়ে দিয়ে রাবাদা-ইয়ানসেনরা প্রমাণ দিয়েছেন সক্ষমতার।

দুই ম্যাচে দুই জয়ে তাই নতুন করে আলোচনায় দক্ষিণ আফ্রিকা। সব বিভাগ মিলিয়ে দলটার ভারসম্য এবারের আসরে অন্যতম ফেভারিটের তকমা গায়ে পড়িয়েছে প্রোটিয়াদের। প্রথম দুই ম্যাচে বড় দুই জয়ে নেট রান রেটে অনেকটাই এগিয়ে বাভুমার দল।

৩ ম্যাচ খেলা ভারত কিংবা নিউজিল্যান্ডকে পেছনে ফেলতে তাই একটা জয়-ই যথেষ্ট দলটার। সে সুযোগটা কাজে লাগাতে অপেক্ষা করছে সহজ পরীক্ষা। প্রতিপক্ষ কোয়ালিফায়ার পার করে আসা নেদারল্যান্ডস। এবারের আসরে, এখনও যারা প্রথম জয়ের অপেক্ষায়।

যদিও এই দুই প্রতিপক্ষের লড়াইয়ের ইতিহাসটা বেশ পুরোনো। বিশ্বকাপের উদ্বোধনী আসরেই মুখোমুখি হয়েছিল দুই প্রতিপক্ষ। এরপর ২০০৭ কিংবা ১১ বিশ্বকাপেও দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডসের ম্যাচ মাঠে গড়ায়। আর এই ৩ ম্যাচেই জয় প্রোটিয়াদের দখলে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]