রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হরতালে বন্ধ শাবিপ্রবির বাস, অতিরিক্ত ভাড়া গুনছেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৯ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

হরতালে বন্ধ শাবিপ্রবির বাস, অতিরিক্ত ভাড়া গুনছেন শিক্ষার্থীরা

বিএনপির ডাকা হরতালকে কেন্দ্র করে বন্ধ রয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাসগুলো। ফলে অতিরিক্ত ভাড়া দিয়ে ক্লাসে উপস্থিত হতে হয়েছে শিক্ষার্থীদের।

এদিকে দুর্গাপূজার বন্ধের পর রোববার (২৯ অক্টোবর) স্বাভাবিকভাবে ক্লাস শুরু হয়েছে। তবে বাসগুলো বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের কোনো বাস না পেয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে ক্লাসে আসছেন শিক্ষার্থীদের।

ভোগান্তির বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী দিপু রবি দাস বলেন, নিয়ম অনুযায়ী ভার্সিটির বাস চলার কথা। কিন্তু স্টেশনে গিয়ে জানলাম ভার্সিটির বাস বন্ধ। তাই আমাকে দ্বিগুণ ভাড়া দিয়ে ক্যাম্পাসে আসতে হয়েছে।

তিনি আরো বলেন, বাস চলাচলের নিয়মে কোনো রদবদল ঘটলে তা অবশ্যই নোটিশের মাধ্যমে শিক্ষার্থীদের অবহিত করা উচিত। পাবলিক বিশ্ববিদ্যালয়ে নিয়মের ব্যত্যয় খুবই দুঃখজনক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ প্রশাসক অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমরা কোনো নোটিশ দিয়ে বিষয়টি আগে জানাতে পারিনি। তবে সামনে থেকে এ ধরনের কোন বিষয় আসলে ট্রেকার সিস্টেম বা নোটিশের মাধ্যমে তা জানিয়ে দেওয়া হবে।

ভারপ্রাপ্ত রেজিস্টার মো. ফজলুর রহমান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও অফিসের সব কার্যক্রম চালু যথারীতিতে চালু রয়েছে। তবে পরিবহণ সেবার বিষয়ে তিনি বলেন, পরিবহণ আলাদা দফতর, এ বিষয়ে পরিবহণ প্রধান ভালো বলতে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৩ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]