রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশের বিদায়ে পর পয়েন্ট টেবিল যেমন হলো

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশের বিদায়ে পর পয়েন্ট টেবিল যেমন হলো

চলমান বিশ্বকাপে প্রথম ম্যাচে জয় ছাড়া সেভাবে নিজেদের জাত চেনাতে পারেনি বাংলাদেশ দল। এরপর টানা হেরে সেমিফাইনাল খেলার স্বপ্ন নষ্ট হয়ে আসর থেকে বিদায়ের পথে লাল-সবুজের প্রতিনিধিরা। বর্তমানে পয়েন্ট টেবিলের নবম স্থানই ধরে রেখেছে বাংলাদেশ। ইংল্যান্ড আছে দশম স্থানে।

বিশ্বকাপের গতকালের জয়ে পাকিস্তান চলে এসেছে পয়েন্ট টেবিলের ৫ম স্থানে। ৬ পয়েন্ট নিয়ে এখনও সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রেখেছে বাবর আজমের দল। যদিও রানরেটে তাদের খানিকটা অস্বস্তিতে ভোগাবে। ৭ ম্যাচ শেষে তাদের নেট রানরেট -০.০২৪। বিশ্বকাপের সেমিতে যেতে হলে পরের দুই ম্যাচে জয়সহ আরও কিছু সমীকরণ টপকাতে হবে পাকিস্তান দলের।

সেরা চারের লড়াইয়ে সবার উপরে আছে স্বাগতিক ভারত। ৬ ম্যাচ থেকে ৬ জয় নিয়ে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে রোহিত শর্মার দল। সেমিফাইনালের টিকিট প্রায় নিশ্চিত তাদের। আগামীকাল শ্রীলংকার বিপক্ষে জয় পেলেই নিশ্চিত হয়ে যাবে ভারতের সেমিফাইনাল। এরপরেই আছে দক্ষিণ আফ্রিকা। ৬ ম্যাচে তাদের পয়েন্ট ১০। তারাও প্রায় এক পা দিয়েই রেখেছে সেমিফাইনালে। আজ বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেলেই, তারাও নিজেদের পুরোপুরি নিরাপদ ভাবতে পারে।

তৃতীয় আর চতুর্থ স্থান দখলে রেখেছে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। দুই দলই পেয়েছে ৮ পয়েন্ট। তাদেরকেই মূলত চ্যালেঞ্জ জানাচ্ছে পাকিস্তান। এখান থেকে পা হড়কালেই বিপত্তি।

পঞ্চম স্থানে থাকা পাকিস্তানের সঙ্গে সেমিতে ওঠার দৌড়ে টিকে আছে আফগানিস্তান এবং শ্রীলংকাও। ছয়ে থাকা আফগানদের পয়েন্ট ৬। সাতে আছে লংকাররা। তাদের পয়েন্ট ৪। সমান পয়েন্ট নিয়ে কম রানরেটের কারণে আটে আছে নেদারল্যান্ডস। আর শেষ দুই স্থানে আছে বাংলাদেশ এবং ইংল্যান্ড

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৯ পূর্বাহ্ণ | বুধবার, ০১ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]