রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রিজভীর নেতৃত্বে রামপুরায় মিছিল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

রিজভীর নেতৃত্বে রামপুরায় মিছিল

বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে রাজধানীর রামপুরায় অবস্থান নিয়ে মিছিল করেছে দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বুধবার (১ নভেম্বর) সকালে রামপুরা সড়কে অবস্থান নিয়ে মিছিলের নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ আবদুল কাদির ভুইয়া জুয়েল, মহানগর বিএনপি নেতা ভিপি সামছুল ইসলাম শামছু, যুবদল নেতা শাওন, মহানগর উত্তর বিএনপির ফয়েজ আহমেদ ফরু, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি দীপু সরকার, রামপুরা থানা বিএনপির হেলাল কবির, সোহেল রানা, রেজাউল করিম, নিলুফা ইয়াসমিন নীলু, যুবদলনেতা কফিল উদ্দিন, বিএনপি নেতা মো. তৌহিদ হোসেন, মো. নজরুল ইসলাম, মোহাম্মদ দুলু প্রমুখ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে ভোরে ঢাকার সাভারের হেমায়েতপুরে একটি বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর ৬টার দিকে রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা গাড়িটিতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় অবরোধকারীরা।

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা টানা তিন দিনের অবরোধের দ্বিতীয় দিন চলছে আজ।

প্রসঙ্গত: বিএনপির ডাকা টানা তিন দিনের অবরোধের প্রথমদিন গতকাল (মঙ্গলবার) উত্তপ্ত ছিল ঢাকার রাজপথ। রাজধানীর বিভিন্ন স্থানে বেশ কটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। দিনভর নারায়ণগঞ্জ-কিশোরগঞ্জসহ বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতা হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে কুলিয়ারচরে নিহত হয়েছেন দুজন। নারায়ণগঞ্জের আড়াইহাজারে দুই পুলিশ সদস্যকে কুপিয়ে আহত করেছেন বিএনপি নেতাকর্মীরা। ভাঙচুর চালানো হয়েছে বাস ও অ্যাম্বুলেন্সে। এছাড়া সারা দেশে বিভিন্ন স্থানে কয়েকটি বাসে আগুন দেয়া হয়; রাস্তায় গাছের গুঁড়ি ফেলে তৈরি করা হয় প্রতিবন্ধকতা।

উল্লেখ, শনিবার ২৮ অক্টোবর মহাসমাবেশ কর্মসূচি থেকে পরদিন দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি এবং জামায়াতে ইসলামী। এরপর একদিন বিরতি দিয়ে টানা তিন দিন (মঙ্গল, বুধ, বৃহস্পতি) দেশজুড়ে অবরোধ কর্মসূচি দিয়েছে দল দুটি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৮ পূর্বাহ্ণ | বুধবার, ০১ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]