রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ইসরাইলি সেনাদের ব্যাগে ভরে ফেরত পাঠানো হবে: হামাস

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ইসরাইলি সেনাদের ব্যাগে ভরে ফেরত পাঠানো হবে: হামাস

গাজা শহরকে চারদিক থেকে ঘিরে ফেলার দাবি করেছে ইসরাইলি বাহিনী। তবে এর জবাবে ইসরাইলি সেনাদের ‘কালো ব্যাগে’ করে ফেরত পাঠানোর হুমকি দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস।

হামাসের সশস্ত্র শাখা আল কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা বৃহস্পতিবার (২ নভেম্বর) এক টেলিভিশন ভাষণে ইসরাইলকে এই হুমকি দেন।

তিনি বলেন, ‘গাজায় ইসরাইলি সেনা নিহতের যে সংখ্যা ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছে, প্রকৃত সংখ্যা তার চেয়ে অনেক বেশি।’

ইসরাইলের উদ্দেশে আবু উবাইদা বলেন তোমাদের সেনারা কালো ব্যাগে করে ফিরবে।

এর আগে, অবরুদ্ধ গাজা উপত্যকাকে ইসরাইলের রাজনৈতিক ও সামরিক নেতৃত্বের ‘কবরস্থান’ বানানোর ঘোষণা দেন আল কাসেম ব্রিগেডের মুখপাত্র।

গত ৩১ অক্টোবর এক ভাষণে বলেন, ‘মধ্যস্থতাকারীদের আমরা ইতোমধ্যে জানিয়েছি যে, আগামী কয়েক দিনের মধ্যে আমরা বেশ কয়েকজন বিদেশিকে (জিম্মিকে) ছেড়ে দেবো।’

তিনি আরও বলেন, আমরা আরও জানিয়েছি যে, এই গাজা উপত্যকাকে ইসরাইলের সামরিক ও রাজনৈতিক নেতৃত্বের কবরস্থান না বানানো পর্যন্ত আমরা থামব না।

এদিকে, ইসরাইলি বাহিনীকে মোকাবিলায় লেবানন-ভিত্তিক সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর সঙ্গে এবার ইরান-সমর্থিত প্রভাবশালী মিলিশিয়া গোষ্ঠী ইমাম হোসেন ব্রিগেড যোগ দিয়েছে বলে দাবি করেছে ইসরাইল।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) আরবি ভাষার মুখপাত্র অভিচয় আদরাই দাবি করেন, ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধে হিজবুল্লাহকে সহায়তার অংশ হিসেবে সিরিয়ায় মোতায়েনরত ইরান-সমর্থিত গোষ্ঠী ইমাম হোসেন ব্রিগেডের সদস্যদের দক্ষিণ লেবাননে স্থানান্তর করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(198 বার পঠিত)
(189 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]