রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিক্ষাক্রম নিয়ে অপপ্রচারে ইন্ধন দেওয়া হচ্ছে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৪ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

শিক্ষাক্রম নিয়ে অপপ্রচারে ইন্ধন দেওয়া হচ্ছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের নতুন শিক্ষাক্রম নিয়ে কোচিং ও গাইড ব্যবসায়ীরা অপপ্রচার করছে। স্বার্থ হাসিলের জন্য কতিপয় রাজনৈতিক দল তাদের ইন্ধন দিচ্ছে। তবে আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে দেশবাসীর কাছে সঠিক তথ্য পৌঁছে দিচ্ছি।

শনিবার রাজধানীর ইডেন মহিলা কলেজের ১৫০ বছর উপলক্ষে ‘সার্ধশতবর্ষে ইডেন কলেজ’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ইডেন কলেজ আজকের এ অবস্থায় আসার জন্য ১৫০ বছর লেগেছে। এ অঞ্চলের নারীদের উচ্চশিক্ষা অর্জনে ইডেন কলেজ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সব রাজনৈতিক আন্দোলন-সংগ্রামে ইডেন কলেজ সবার আগে ছিল।

তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়নের অগ্রদূত লীলা নাগ থেকে শুরু করে প্রীতিলতা ওয়াদ্দেদার, সংগীত শিল্পী সানজিদা খাতুন, নৃত্যশিল্পী লায়লা হাসান, পুষ্টি বিশেষজ্ঞ সিদ্দিকা কবিরসহ অনেকেই এখানে শিক্ষাগ্রহণ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন- ইডেন কলেজের প্রাক্তন ছাত্রী সংসদ উপনেতা বেগম মমতিয়া চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, ভাসা সৈনিক সিদ্দিকা জামান, শিক্ষাবিদ ড. সনজীদা খাতুন, এ এন রাশেদা, ড. আয়েশা বেগম, সংগীতশিল্পী ফেরদৌসী রহমান, শিক্ষাবিদ ফাহমিদা খাতুন, চলচ্চিত্র ব্যক্তিত্ব ফেরদৌসী মজুমদার, দিলারা জামান, ডলি জহুর, মুনিরা ইউসুফ মেমী, বীর মুক্তিযোদ্ধা লায়লা হাসান, বাংলাদেশ তেল গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশনের জিএম ড. ইসমত মির্জা, নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা, ক্রীড়াবিদ নার্গিস আরা এ্যানি, চিকিৎসক শেহরিন এফ সিদ্দিকা, ইডেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪০ অপরাহ্ণ | শনিবার, ০৪ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]