রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হামবুর্গ বিমানবন্দরে জিম্মি নাটকের অবসান, আটক ১

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

হামবুর্গ বিমানবন্দরে জিম্মি নাটকের অবসান, আটক ১

প্রায় ১৮ ঘণ্টা পর জার্মানির হামবুর্গ বিমানবন্দরে জিম্মি ঘটনার অবসান হয়েছে। পুলিশ জানিয়েছে, গাড়িতে নিজের মেয়েকে নিয়ে গেট পার হয়ে বিমানবন্দরে ঢুকে পড়া ব্যক্তিকে আটক করা হয়েছে। শিশুটি সুস্থ আছে। খবর ডয়েচে ভেলের

শনিবার রাতে নিজের চার বছর বয়সী মেয়েকে নিয়ে বিমানবন্দরে ঢোকেন ওই ব্যাক্তি। এরপর নিজের মেয়েকে জিম্মি করেন তিনি। এ ঘটনায় প্রায় ১৮ ঘণ্টা ধরে বিমানবন্দর বন্ধ ছিল।

জানা গেছে, অস্ত্রধারী ওই ব্যক্তি গাড়িতে নিজের মেয়েকে নিয়ে গেট পার হয়ে বিমানবন্দরে ঢুকে পড়ার পর তার সাথে আলোচনা চালিয়ে যাচ্ছিল পুলিশ। পরিস্থিতি সামলাতে ব্যাপকসংখ্যক পুলিশ এবং জার্মানির বিশেষ বাহিনী এসডাব্লিওএটি-এর সদস্যদের মোতায়েন করা হয়।

কর্তৃপক্ষের ধারণা, সন্তান কার কাছে থাকবে সে বিষয়ে বিবাদে লিপ্ত ছিলেন সেই ব্যক্তি। শনিবার তার স্ত্রী পুলিশকে সম্ভাব্য ‘শিশু অপহরণের’ বিষয়ে অবহিত করেন এবং এর কিছুক্ষণ পরই সে ব্যক্তি গাড়ি নিয়ে বিমানবন্দরে প্রবেশ করেন।

পুলিশ জানায়, প্রবেশের সময় ওই ব্যক্তি বাতাসে দুই রাউন্ড গুলি এবং এক ধরনের মলটোভা ককটেল নিক্ষেপ করেন। এরপর টার্কিশ এয়ারলাইনসের বিমানে পাশে গিয়ে অবস্থান নেন।

এই ঘটনায় অন্তত তিন হাজার ২০০ যাত্রী ভোগান্তিতে পড়েছেন। তাছাড়া ৬০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫১ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(198 বার পঠিত)
(189 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]