রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বৃষ্টি নয়, আমাদের নজর ক্রিকেটে: উইলিয়ামসন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

বৃষ্টি নয়, আমাদের নজর ক্রিকেটে: উইলিয়ামসন

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে নিজেদের নবম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড। আসরের সেমিফাইনাল নিশ্চিতে মরিয়া কিউইরা। অন্যদিকে, আসরের শেষ ম্যাচটি জিতে চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বাঁচিয়ে রাখতে চায় লংকানরা। স্বাভাবিকভাবেই ম্যাচটি যে রোমাঞ্চকর হতে যাচ্ছে, সেটিই বলাই বাহুল্য।

টুর্নামেন্টের প্রথম চার ম্যাচ জেতা নিউজিল্যান্ডের সামনে লংকানদের বিপক্ষে জয়টাই সবচেয়ে বেশি দরকার। হারলেও তারা টিকে থাকতে পারে, তবে সেটা আনপ্রেডিক্টেবল পাকিস্তান আর সারপ্রাইজ প্যাকেজ আফগানিস্তানের ওপর নির্ভর করবে। এত ঝুঁকির চেয়ে জয়ের কথাই ভাবতে চাইবেন ব্ল্যাকক্যাপসরা।

তবে সেখানেও বোধকরি স্বস্তি নেই। নিউজিল্যান্ডের সঙ্গে ভাগ্য থাকেনা, এমন একটা কথা বেশ আগে থেকেই প্রচলিত। ব্যাঙ্গালুরুর মাঠে সেটিই হতে পারে আরো একবার। কারণ আজ সারাদিনই যে সেখানে আছে বৃষ্টির সম্ভাবনা। তবে দলের অধিনায়ক উইলিয়ামসন বলছেন, প্রায় বাঁচা-মরার এই ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ক্রিকেটেই নজর দেবে তার দল।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে উইলিয়ামসন বলেন, ‘অনেক ব্যাপারই আমরা নিয়ন্ত্রণ করতে পারব না, আবহাওয়া তেমনই একটা। আপনি বলেছেন কিছুটা থাকতে পারে, অবচেতন মনে কাজ করতে পারে। কিন্তু দিন শেষে আমাদের নজর ক্রিকেটেই থাকবে, সব নজর ও শক্তি সেখানেই দিতে চাই।’

বিশ্বকাপের পয়েন্ট টেবিলে এই মুহূর্তে তিন দল নিশ্চিত করেছে তাদের সেমিফাইনাল। এরই মধ্যে সেমিফাই নিশ্চিত করেছে ভারত, দক্ষিণ আফ্রিকা আর অস্ট্রেলিয়া।

চতুর্থ স্থানের জন্য এখন আফগানিস্তান, পাকিস্তান ও নিউজিল্যান্ড—তিন দলেরই লড়াই চলছে। তাদের প্রত্যেকের হাতেই আছে সমান ৮ পয়েন্ট। শেষ পর্যন্ত সেমিফাইনালে কার জায়গা হবে, সেটা জানার জন্য অপেক্ষা আরো কিছুটা দীর্ঘ হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]