রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

অবরোধে গাড়ি নেই, বিয়ে করতে সারারাত যা করলেন বর

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৫ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

অবরোধে গাড়ি নেই, বিয়ে করতে সারারাত যা করলেন বর

গাড়ি চালকরা ধর্মঘট ডেকেছেন। সব ধরনের গাড়ি চলাচল বন্ধ। কোথাও একটাও গাড়ি না পেয়ে দীর্ঘ ২৮ কিলোমিটার পথ পায়ে হেঁটে বিয়ে করতে গেলেন বর। ঘটনাটি ঘটেছে ভারতের ওড়িশার রায়গড় জেলায়। বরযাত্রী সহ নতুন বরের পায়ে হেঁটে বিয়ে করতে যাওয়ার সেই ভিডিও সম্প্রতি প্রকাশ্যে এসেছে।

পাত্রের বাড়ি রায়গড় জেলার সুনাখান্ডি পঞ্চায়েত এলাকায়। পাত্রীর বাড়ি সেখান থেকে ২৮ কিলোমিটার দূরে কল্যাণসিংহপুর ব্লকের দিবালপাডু গ্রামে। বিয়ের তারিখ যখন ঠিক করা হয়েছিল, তখন ধর্মঘটের হওয়ার কথা ছিল না। বিয়ের এক দিন আগেই তারা গাড়ি ধর্মঘটের কথা জানতে পারেন।

এ সময় মাথায় হাত পড়ে সকলের। কীভাবে পাত্রীর বাড়ি পৌঁছবেন তা নিয়ে চিন্তিত হয়ে পড়েন বর-সহ অন্য বরযাত্রীরা। তবে শেষ পর্যন্ত পাত্র নিজেই সমাধান সূত্র খুঁজে বার করেন। তিনি জানান, গাড়ি না পেলে পায়ে হেঁটেই বিয়ে করতে যাবেন।

সেই মতো বাড়ির কয়েকজন সদস্যকে নিয়ে বিয়ের এক দিন আগেই হবু শ্বশুরবাড়ির উদ্দেশে বেরিয়ে পড়েন পাত্র। সারা রাত হাঁটলেন। বিয়ের দিন নির্ধারিত সময়ে পাত্রীর বাড়ি পৌঁছান তারা। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে বিয়েতে বসেন বর। তারপর সুষ্ঠু ভাবেই সম্পন্ন হয় বিয়ে।

কিন্তু বিয়ের পর নতুন বউকে নিয়ে পায়ে হেঁটে বাড়ি ফেরার ঝুঁকি নেননি বর। কয়েকজন আত্মীয়কে নিয়ে আপাতত শ্বশুরবাড়িতেই রয়েছেন। ধর্মঘট শেষ হলে নববধূকে নিয়ে গাড়ি করে বাড়ি ফিরবেন বলে জানিয়েছেন তিনি।

চলতি সপ্তাহের মাঝবরাবর গোটা ওড়িশা জুড়ে গাড়ি চালকরা ধর্মঘট ডেকেছেন। জীবনবিমা, পেনশন-সহ একাধিক দাবি নিয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন। জানা গিয়েছে, ওড়িশা সরকার চালকদের দাবিপূরণ করা হবে বলে আশ্বস্ত করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪১ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(198 বার পঠিত)
(189 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]