রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফিফটির আক্ষেপ নিয়ে ফিরলেন রোহিত

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৫ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ফিফটির আক্ষেপ নিয়ে ফিরলেন রোহিত

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে স্বাগতিক ভারত। এ ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে রোহিত শর্মার দল। দেখে-শুনে খেলেতে গিয়ে আউট হয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

দলীয় ৮.২ ওভারে সাউদির বলে সোজা মারতে গিয়ে ক্যাচ হয়ে প্যাভিলিয়নের পথে ফিরেন রোহিত। যাওয়ার আগে তিনি করেন ২৯ বলে ৪৭ রান। এরপর মাঠে নামেন বিরাট কোহলি। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভারে শেষে এক উইকেট হারিয়ে ৮৪ রান সংগ্রহ করেছে ভারত। পিচে আছেন শুভমান গিল (৩০*) ও বিরাট কোহলি (৪*) রানে অপরাজিত।

এর আগে দুপুরে ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতেছে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এদিন ভারতের পক্ষে ইনিংস উদ্বোধন করেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল। ভারতীয় এই দুই ওপেনার দেখে-শুনে খেলে দলীয় অর্ধশত রানের জুঁটি গড়েন।

এরপর দলীয় ৮.২ ওভারে সাউদির বলে সোজা মারতে গিয়ে ক্যাচ হয়ে প্যাভিলিয়নের পথে ফিরেন রোহিত। যাওয়ার আগে তিনি করেন ২৯ বলে ৪৭ রান। এরপর মাঠে নামেন বিরাট কোহলি।

চলতি বিশ্বকাপে প্রথম পর্বে ৯ ম্যাচ খেলে একটিতেও হারেনি স্বাগতিক ভারত। আর প্রতিপক্ষ নিউজিল্যান্ড হেরেছে ৪ ম্যাচে। তবে ম্যাচের আগে আলোচনায় এসেছে ওয়াংখেড়ে স্টেডিয়ামের পিচ বদলানোর বিষয় নিয়ে।

ব্রিটিশ সংবাদমাধ্যমে ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে পিচ বদলে ফেলেছে ভারতের কিউরেটররা। প্রতিবেদনটিতে এটাও বলা হয়েছে, ভারত যদি ফাইনালে ওঠে তাহলেও পরিবর্তন করা হবে পিচ।

তবে আপাতত মাঠেই নজর থাকবে দুই দলের। এখন পর্যন্ত দুদল সর্বমোট ১১৭টি ওয়ানডে ম্যাচ খেলেছে। এর মধ্যে ভারতের জয় রয়েছে ৫৯ ও নিউজিল্যান্ডের ৫০টি। আর সাত ম্যাচে কোনো ফল আসেনি। বাকি ১টি ম্যাচ হয়েছে টাই। এই হিসাবেও সেমির ম্যাচে এগিয়ে থাকবে ভারত।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ।

নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, টম ল্যাথাম (উইকেটরক্ষক), মিচেল স্যান্টনার, টিম সাউদি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]