রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পটুয়াখালীতে ৬২.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

পটুয়াখালীতে ৬২.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে উত্তাল রয়েছে সাগর। ফলে পটুয়াখালীর উপকূলজুড়ে অব্যাহত রয়েছে ভারী বৃষ্টিপাত। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৬২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পটুয়াখালী আবহাওয়া অফিস।

এদিকে পটুয়াখালীতে জরুরি প্রস্তুতিমূলক সভা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার রাত ৯টায় জেলা প্রশাসক দরবার হলে এ সভা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী জেলা প্রশাসক নুর কুতুবুল আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তারা। বৃহস্পতিবার ভোররাত থেকে বিরতিহীনভাবে পুরো জেলায় গুড়ি গুড়ি বৃষ্টি হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হালকা-মাঝারি বৃষ্টি শুরু হয়। বৃষ্টিপাতের ফলে মানুষের স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

আবহাওয়ার ৭ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গভীর নিম্মচাপটি গত মধ্যরাতে পায়রা সমুদ্র বন্দর থেকে ৪১৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। এটি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হতে পারে। ফলে পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। সাগর উত্তাল থাকায় মাছ ধরারত নৌকা ও ট্রলারসমূহকে গভীর সাগরে বিচরণ না করে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মোসা. মাহবুবা সূখী জানান, গভীর নিম্মচাপের কারণে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৬২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পটুয়াখালী আবহাওয়া অফিস।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]