রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র ৭ম বর্ষে পদার্পণ

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :   |   শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র ৭ম বর্ষে পদার্পণ

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও নির্ভীক পেশাদারিত্ব বজায় রেখে প্রতিষ্ঠার ছয় বছর পেরিয়ে সপ্তম বর্ষে পদার্পণ করলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) সাংবাদিকতা ভিত্তিক সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

প্রবল ইচ্ছাশক্তি, প্রচন্ড কর্মস্পৃহা, কঠোর সাধনা, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ আর দক্ষ নেতৃত্বের সম্মিলিত প্রচেষ্টায় ক্যাম্পাসের কর্মকর্তা, কর্মচারী, ছাত্র, শিক্ষক থেকে শুরু করে সবার বিশ্বাস ও আস্থার মূর্ত প্রতীক হিসেবে পরিচিতি লাভ করেছে জবি রিপোর্টার্স ইউনিটি। প্রতিষ্ঠার এই ছয় বছরে বেশকিছু গণমাধ্যমকর্মী তৈরি করতে সক্ষম হয়েছে সংগঠনটি। যারা তাদের মেধা, শ্রম, কর্মদক্ষতা ও যোগ্যতা দিয়ে স্থানীয়, জাতীয় বিভিন্ন গণমাধ্যমে সুনামের সঙ্গে কাজ করছেন।

প্রতিষ্ঠাবার্ষকী উপলক্ষে জবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবু হানিফ বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি এক আবেগের নাম, বিশ্ববিদ্যালয়ের ভর্তির পর থেকেই বিশেষ কিছু করার চিন্তা ছিল যার মাধ্যমে সকল কিছু জানা ও অনুধাবন করা যাবে। আর সেই পথ সহজ করে দিয়েছে সাংবাদিকতা ও জবি রিপোর্টার্স ইউনিটি। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতার শুরুর দিকে রিপোর্ট কর‍তে বিভিন্ন সমস্যা হলেও ধীরে ধীরে নিজ প্রচেষ্টায় তা কাটিয়ে উঠা সম্ভব হয়েছে। জবি রিপোর্টার্স ইউনিটির আজ ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী, প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠন এর সকল সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের জানাই আন্তরিক শুভেচ্ছা। যুগ যুগ ধরে বেঁচে থাকুক সত্য ও ন্যায়ের পক্ষে প্রবল পক্ষপাতিত্বের ভালোবাসার এই সংগঠন।’

জবি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিসাত রহমান স্বচ্ছ বলেন, ‘জবি রিপোর্টার্স ইউনিটি অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজকের অবস্থানে এসেছে। সর্বপরি আমার সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানাই যাদের পাশে না পেলে এপথ মসৃণ হতো না। প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের প্রধান উপদেষ্টা ইমতিয়াজ উদ্দিন ভাইসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছি।’

উল্লেখ্য, ২৩ নভেম্বর ২০১৭ সালে যাত্রা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীলতার চেতনাকে ধারণ করে ‘হোক সত্যের পক্ষে প্রবল পক্ষপাতিত্ব’ স্লোগানকে সামনে রেখে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চা করে আসছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]