রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ভিকারুননিসার ১১৬৬ ছাত্রী পেল জিপিএ-৫, ফেল ৩৫

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৬ নভেম্বর ২০২৩ | প্রিন্ট

ভিকারুননিসার ১১৬৬ ছাত্রী পেল জিপিএ-৫, ফেল ৩৫

রাজধানীর বেইলি রোডে অবস্থিত খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। কলেজটি থেকে চলতি বছর এইচএসসিতে অংশ নিয়ে জিপিএ ৫ পেয়েছেন ১১৬৬ শিক্ষার্থী। পাসের হার ৯৮.৬৫ শতাংশ। এছাড়াও ফেল করেছেন ৩৫ শিক্ষার্থী।

রোববার (২৬ নভেম্বর) বেলা ১১টার দিকে ফল প্রকাশের পর ভিকারুননিসার ফলাফল শিট থেকে এ তথ্য জানা গেছে।

ভিকারুননিসার ফলাফল শিট থেকে পাওয়া তথ্যানুযায়ী, এ বছর প্রতিষ্ঠানটির ২ হাজার ৬১১ জন ছাত্রী এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করেন। তবে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১৫ জন। অংশ নেওয়া ২ হাজার ৫৯৬ জনের মধ্যে পাস করেছেন ২ হাজার ৫৬১ জন। আর জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ১৬৬ জন।

বিভাগওয়ারী হিসেবে বিজ্ঞান বিভাগ থেকে পাস করেছেন ২ হাজার ৫ জন। এ বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৯০৩ জন ছাত্রী। মানবিক বিভাগ থেকে পাস করেছেন ২৫৭ জন এবং ৯২ জন জিপিএ-৫ পেয়েছেন। ব্যবসায় শিক্ষা থেকে ২৯৯ জন পাস করেছেন এবং জিপিএ-৫ পেয়েছেন ১৭১ জন।

গত ১৭ আগস্ট দেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয়। এ বছর ৯টি সাধারণ, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড ১১টি বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নিতে ফরম পূরণ করেছিলেন ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ পরীক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র ৬ লাখ ৮৮ হাজার ৮৮৭ জন এবং ছাত্রী ৬ লাখ ৭০ হাজার ৪৫৫ জন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ নভেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]