বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারের কারণ জানালেন ট্রট

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারের কারণ জানালেন ট্রট

জয় দিয়ে ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ দল। বিশ্বমঞ্চে নিজেদের প্রথম ম্যাচেই আফগানিস্তানকে হারিয়েছিল টিম টাইগার্স। ম্যাচটি অবশ্য আফগানদের জন্যও গুরুত্বপূর্ণ ছিল। কেননা এটি ছিল তাদেরও প্রথম ম্যাচ।

বিশ্বকাপের পর্দা নেমেছে অনেক আগেই। আর টুর্নামেন্টের একেবারে শুরুর দিকে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও আফগানিস্তান। এতদিন বিষয়টি নিয়ে চুপ ছিলেন আফগান কোচ। অবশেষে টাইগারদের কাছে হারের কারণ জানিয়েছে আফগানদের ইংলিশ কোচ জোনাথন ট্রট।

চলতি বছরের ৭ অক্টোবর ধর্মশালায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান। প্রথমে ব্যাটিং পাওয়া আফগানিস্তানের স্কোর এক পর্যায়ে ছিল ২ উইকেটে ১১২ রান। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়া আফগানরা ১৫৬ রানে অলআউট হয়ে যায়। রান তাড়া করতে নেমে ৯২ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলাদেশ।

বিশ্বকাপের পর আফগানিস্তানের ক্রিকেট নিয়ে ক্রিকইনফোকে এক সাক্ষাৎকার দিয়েছেন দলটির প্রধান কোচ জনাথন ট্রট। বড় পরাজয় দিয়ে আফগানদের বিশ্বকাপ শুরুর প্রসঙ্গে ট্রট বলেন, ‘বাংলাদেশের কাছে প্রথম ম্যাচ আমরা খারাপ খেলেছি। সম্ভবত আমরা নিজেদের ওপর বেশি চাপ নিয়ে ফেলেছি। কারণ এটা আমাদের প্রথম ম্যাচ ছিল।’

আফগান কোচ বলেন, ‘দিল্লিতে ভারতের সঙ্গে খেলায় আমাদের উন্নতি হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে কীভাবে এগোতে হবে, তা দিল্লিতে খেলার কারণে বুঝতে পেরেছি। গুরবাজ দারুণ শুরু করেছিল। এরপর আমরা নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যাই। তবে ইকরামের সঙ্গে আজমত দলের হাল ধরেছিল। আমরা ভালো একটা লক্ষ্য দিতে পেরেছি।’

এদিকে ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ ও আফগানিস্তানের পথচলা ছিল ভিন্ন রকম। একের পর এক হারে বাংলাদেশ সবার আগেই ছিটকে যায় সেমিতে যাওয়ার দৌড় থেকে। তখন তাদের শঙ্কা ছিল ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নিতে পারবে কি না। শেষ পর্যন্ত তারা জায়গা করে নিয়েছিল।

অন্যদিকে আফগানরা একের পর এক চমক দেখিয়ে সেমিফাইনালের সম্ভাবনা জাগিয়েছিল। অথচ এবারের বিশ্বকাপে আফগানরা হেরেছিল বাংলাদেশের কাছে, যা নিয়ে পরে অনেক আলাপ-আলোচনা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]