রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশন এর ১৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশ এর ১৫তম বার্ষিক সাধারণ সভা-২০২৩ সংগঠনের প্রধান কার্যালয়ের অফিস উদ্ভোধন, কেন্দ্রীয় কমিটি, উপদেষ্টা কমিটি ও জেলা কমিটি প্রকাশ এবং অভিষেক অনুষ্ঠান-২০২৩ অনুষ্ঠিত

গত ২২ ডিসেম্বর শুক্রবার বেলা ০৩:৩০ মিনিটে প্রধান কার্যালয় রোড#১৭, বাড়ী#২৪, সেক্টর#১৪, উত্তরা, ঢাকা-১২৩০ এ অনুষ্ঠানে প্রবিত্র কোরআন তেলওয়াত ও দোয়ার মাধ্যমে এবং সকল শহীদদের স্মরণ করে ১৫তম বার্ষিক সাধারণ সভা-২০২৩ সংগঠনের প্রধান কার্যালয়ের অফিস উদ্ভোধন, কেন্দ্রীয় কমিটি, উপদেষ্টা কমিটি ও জেলা কমিটি প্রকাশ এবং অভিষেক অনুষ্ঠান-২০২৩ অনুষ্ঠিত হয়। অনুষ্টানের শুরুতে ফাউন্ডেশনের বিগত বছরের আর্থিক বিবরণী পাঠ ও অনুমোদন এবং চলতি ২০২৪ইং সালের বাজেট উত্থাপন করা হয় সাথে অনুমোদন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ঃ বীরমুক্তিযোদ্ধা জনাবা রোকেয়া বেগম, জেলাজজ (অবঃ), উপদেষ্টা- এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশ। উদ্ভোধক ঃ প্রকৌশলী হরিপদ রায়, নির্বাহী অফিসার, কালিয়াকৈর পৌরসভা, স্থানীয় সরকার বিভাগ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। আলোচক ঃ প্রকৌশলী রঞ্জন কুমার বণিক, সি.ই,ও, প্রগতি ইঞ্জিনিয়ারস্ এন্ড কনসালটেন্ট লিঃ, ঢাকা, বিশেষ অতিথি ঃ জনাব মোহাম্মদ আরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার, নিউজ২৪ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব মোঃ মোক্তার হোসেন সামির, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান (কেন্দ্রীয়), এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশ। সঞ্চালনার দায়িত্বে ছিলেন জনাব মোঃ ইমরোজ সালাম ধুসর, মহাসচিব (কেন্দ্রীয়), এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি জনাব মোহাম্মাদ আরিফুল ইসলাম বলেন, আমরা কিশোর আমরাই যুবক আমরাই যদি চেষ্টা করি তাহলে পারবো দেশকে উন্নতি এবং বিভিন্ন ক্রাইম থেকে ফিরিয়ে রাখতে। আর তার একটি অন্যতম মাধ্যম হচ্ছে এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশ। আমি আশা করি আমরা সকলেই এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশ এর পাশে আছি, থাকবো ইনশাআল্লাহ।
অনুষ্ঠানে আলোচক প্রকৌশলী রঞ্জণ কুমার বণিক বলেন আমরা আমাদের পক্ষ থেকে সব সময় এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশ এর পাশে আছি এবং থাকবো। আমি, আরো বলতে চাই এস.ই.ডি.এ ফাউন্ডেশন, বাংলাদেশে সত্যিকার অর্থে একটি সমাজসেবা মূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্টান যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে সারা বাংলাদেশ এ এর কার্যক্রম ছড়িয়ে পড়বে।
অনুষ্ঠানে উদ্ভোধক প্রকৌশলী হরিপদ রায় বলেন এ সংগঠনের সততা ও নিষ্ঠার সহিত কাজ করছে বলে আমি এর সাথে আছি ও থাকবো। আমি আরো বলছি এ সংগঠন সারা বাংলাদেশে এর কার্যক্রম আরো দ্রæত ছড়িয়ে পরবে। আমি আমার পক্ষ থেকে সবসময় সহযোগিতা করে যাব।
অনুষ্ঠানে প্রধান অতিথি বীরমুক্তিযোদ্ধা রোকেয়া বেগম, জেলাজজ (অবঃ) বলেন আমি আমার আইনি পেশাতে থেকে আমি দ্বীর্ঘ ০৬ বছর এ সংগঠনের সাথে জড়িত। আমি অতি মুগ্ধ এ সংগঠনের কার্যক্রম এর সাথে জড়িত থাকতে পেড়ে। শুধু তাই নই আমাকে এ সংগঠনের উপদেষ্টা হিসেবে মনোনীত করায় আমি আমার অন্তরের অন্তস্থ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমি এ সংগঠনের উত্তোরোত্তর উন্নতি এবং আমার সন্তানতুল্য প্রতিষ্টানের চেয়ারম্যান (প্রতিষ্ঠাতা) মোঃ মোক্তার হোসেন সামিরকে আন্তরিক সাধুবাদ জানাই ।
এর পর পর সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্ঠা কমিটি ২০২৪-২০২৬ ঘোষনা করা হয় । ১. উপদেষ্টা মন্ডলীর সদস্যগণ হলেন- প্রধান উপদেষ্টা- জনাব বিচারপতি আফজাল হোসেন আহমেদ-সাবেক বিচারপতি হাইকোর্ট ডিভিশন ও সাবেক সচিব আইন বিষয়ক সংসদীয় মন্ত্রনালয়, ২. উপদেষ্টা- বীরমুক্তিযোদ্ধা জনাবা রোকেয়া বেগম, জেলাজজ (অবঃ), ৩. উপদেষ্টা-হাজী মোঃ আব্দুল আলী, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী, ৪. উপদেষ্টা-প্রকৌশলী হরিপদ রায়, নির্বাহী কর্মকর্তা, কালিয়কৈর পৌরসভা, স্থানীয় সরকার বিভাগ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ৫. উপদেষ্টা- জনাব সাইফুর রহমান ভূইয়া, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী এবং মহাব্যবস্থাপক (মোয়াজউদ্দিন গ্রæপ), ৬. উপদেষ্টা-প্রকৌশলী রঞ্জন কুমার বনিক, সি.ই.ও-প্রগতি ইঞ্জিনিয়ারস্ এন্ড কনসালটেন্ট, ৭. উপদেষ্টা- মোঃ বাবুল হোসেন মোল্লা এবং ৮. উপদেষ্টা- মোহাম্মদ আরিফুল ইসলাম, সিনিঃ ষ্টাফ রিপোর্টার, নিউজ২৪, .
কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ২০২৪-২০২৬ এ যারা যারা আছেন- ১. জনাব মোঃ মোক্তার হোসেন সামির-প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান. ২. জনাব মোঃ আমিরুল ইসলাম-সিনিঃ ভাইস চেয়ারম্যান, ৩. জনাবা অন্তরা আক্তার লাবণী-বাইস চেয়ারম্যান, ৪. জনাব মোঃ ইমরোজ সালাম ধুসর-মহাসচিব, ৫. জনাব রব্বানী সুলতান-যুগ্ম মহাসচিব, ৬. জনাব তাজওয়ার ওয়ালী- যুগ্ম-মহাসচিব, ৭. জনাবা শামীমা সুলতানা শাম্মী-সাংগঠনিক সম্পাদক, ৮. জনাবা মোসাঃ সারমিন আক্তার-যুগ্ম- সাংগঠনিক সম্পাদক, ৯. জনাব মোঃ মাহবুবর রহমান আরিফ- অর্থ সম্পাদক (কোষাধ্যক্ষ), ১০. জনাব মোঃ আলিফ উদ্দিন-দপ্তর, প্রচার বিষয়ক সম্পাদক, ১১. জনাব আব্দুল্লা আল সেতু- আইন বিষয়ক সম্পাদক, ১২. জনাবা ইয়াদুন্নাহার মিতু- নারী ও শিশু বিষয়ক সম্পাদক, ১৩. জনাব মোঃ হাসিব উদ্দিন-শিক্ষা, ত্রান ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, ১৪. জনাব সৌরভ দাস- আন্তজাতিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, ১৫. জনাব মোঃ আমানুল্লাহ আমান-ধর্ম ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, ১৬. জনাব মোঃ শিপলু বেপারী শ্রাবণ- সদস্য সচিব এবং ১৭. জনাব আহসান আরিফ- সদস্য
কমিটি ঘোষনার মাধ্যমে ২য় পর্বে অফিস ফিতা কেটে উদ্ভোধন করা হয়।
অনুষ্ঠানের পরিশেষে সভা এবং প্রতিষ্ঠাতা ও চেযারম্যান তার বক্তব্যে বলেন, আগামী ২০২৪ সাল থেকে নব্যগঠিত কেন্দ্রীয় কমিটি দেশ তথা অসহায়, দুস্থ্য, এতিম ও দূর্যোগ সহ বিভিন্ন মহামারীতে এস.ই.ডি.এ ফাউন্ডেশন বাংলাদেশ অগ্রণী ভূমিকা পালন করবে ইনশাআল্লাহ। আমরা কিশোর-কিশোরী, যুবক-যুবতী এবং প্রবীণ ও নবীনদেরকে নেশাসহ অপরাধ জগতে খুব সহজে প্রবেশ করতে না পারে সে জন্য বিভিন্ন রকমের প্রতিযোগীতামূলক অংশগ্রহণ প্রোগ্রামের আয়োজন করা হবে। আজকের বার্ষিক সাধারণ সভায় উপস্থিত অতিথি, সম্মানিত উপদেষ্টা, উপস্থিত সকল সদস্যসহ সকলের সু-স্বাস্থ্য কামনা করে আজকের সভার সমাপিাÍ ঘোষনা করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৬ অপরাহ্ণ | শনিবার, ২৩ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]