শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কানাডা প্রবাসী বাংলাদেশিদের জন্য সুখবর

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৭ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

কানাডা প্রবাসী বাংলাদেশিদের জন্য সুখবর

কানাডায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে দেশটির রাজধানী অটোয়াতে চালু হয়েছে ই-পাসপোর্ট কার্যক্রম। চলতি সপ্তাহে টরন্টোতেও ই-পাসপোর্ট সেবা চালু হবে।

দেশটির রাজধানীয় অটোয়াতে বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে চালু হওয়া এ সেবায় উচ্ছ্বিসত প্রবাসীরা। স্থানীয় সময় রোববার এর উদ্বোধন করেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার।

এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. খাইরুল কবির মেনন, হাইকমিশনের কাউন্সিলর সারমিন সুলতানা। অনুষ্ঠানে বক্তব্য দেন অটোয়া আওয়ামী লীগের সভাপতি।

ই-পাসপোর্ট সেবায় বিশ্বে বাংলাদেশ ১১৯তম। অনুষ্ঠানে আগতরা জানান, এর পেছনে জননেত্রী শেখ হাসিনার অনন্য অবদান রয়েছে।

২০১৬ সালে ই–পাসপোর্ট চালুর ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় ধীরে ধীরে বাংলাদেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসীদের জন্য চালু হয় এ কার্যক্রম। এর মাধ্যমে অটোয়াতে ৪২তম ই-পাসপোর্ট সেবা চালু হয় বলে জানান সংশ্লিষ্টরা।

চলতি সপ্তাহে টরন্টোতে শুরু হবে ৪৩তম সার্ভিস। এর মাধ্যমে এখন থেকে অল্প সময়ে আন্তর্জাতিক বিমানবন্দর ও ইমিগ্রেশনের সব কাজ দ্রুত শেষ করতে পারবেন কানাডায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫১ পূর্বাহ্ণ | বুধবার, ১৭ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]