মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাল্টাপাল্টি হামলার পর আবারও এক হলো ইরান-পাকিস্তান!

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

পাল্টাপাল্টি হামলার পর আবারও এক হলো ইরান-পাকিস্তান!

পাল্টাপাল্টি হামলার পর সবকিছু ভুলে আবারও একসঙ্গে কাজ করতে রাজি হয়েছে ইরান ও পাকিস্তান। শুক্রবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয় পাকিস্তান-ইরান একে অপরের নিরাপত্তা ইস্যুতে পারস্পারিক বিশ্বাস ও সহযোগিতার ভিত্তিতে কাজ করতে প্রস্তুত আছে। খবর এনডিটিভির।

গত মঙ্গলবার পাকিস্তানের বেলুচিস্তানে প্রথম হামলা চালায় ইরান। এতে অন্তত দুই শিশু নিহত হয়। তেহরান দাবি করে, তারা পাকিস্তানি ভূখণ্ডে শুধু ইরানি সন্ত্রাসীদের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে। পাকিস্তানের কোন নাগরিককে লক্ষ্য করে হামলা চালায়নি।

বৃহস্পতিবার ইরানের সিস্তান-বেলুচিস্তানে ইসলামাবাদের বিমান হামলায় নয়জন নিহত হন। এর মধ্যে তিনজন নারী ও চারজন শিশু রয়েছে। মূলত পাকিস্তানে ইরানের হামলার পরই দুই দেশের কূটনৈতিক সম্পর্ক ভেঙে পড়ার উপক্রম হয়।

তবে বিষয়টি দ্রুতই মীমাংসা করে নিয়েছে প্রতিবেশী দেশ দুটি। শুক্রবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী জলিল আব্বাস মিত্রদেশ ইরানের পররাষ্ট্রমন্ত্রী হুসেইন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে টেলিফোনে কথা বলেন।

তিনি জানান, পারস্পারিক বিশ্বাস ও সহযোগিতার ওপর ভিত্তি করে ইরানের সঙ্গে যেকোনো ইস্যুতে কাজ করতে রাজি আছে ইসলামাবাদ। এর আগে, পাক পররাষ্ট্রমন্ত্রী তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী হাকাম ফিদানের সঙ্গে এক আলোচনায় ইরান-পাকিস্তানের কূটনৈতিক সম্পর্ক ভালো করা নিয়ে কথা বলেন।

তিনি জানান, ইরানের সন্ত্রাসী ঘাঁটিগুলো লক্ষ্য করে হামলা চালানোই তাদের উদ্দেশ্য ছিল। তার দেশ ইরানের সঙ্গে সম্পর্কের অবনতি চায় না।

এছাড়াও ইরান ও পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ও খোঁজখবর নেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪২ পূর্বাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(290 বার পঠিত)
(217 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]