শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মানিব্যাগ ফেরতের কথা বলে নৌবাহিনীর কর্মকর্তাকে অপহরণ- আটক-৬

উত্তরা (পূর্ব থানা) প্রতিনিধি :   |   শনিবার, ২০ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

মানিব্যাগ ফেরতের কথা বলে নৌবাহিনীর কর্মকর্তাকে অপহরণ- আটক-৬

হারিয়ে যাওয়া মানিব্যাগ ফেরতের কথা বলে ডেকে নিয়ে অপহরণ ও মুক্তিপণ বাবদ মোটা অংকের অর্থ ও স্বর্ণালঙ্কার আদায় চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে দক্ষিণখান থানা পুলিশ। সেই সঙ্গে মুক্তিপণের জন্য হাতিয়ে নেওয়া স্বর্ণালঙ্কারও উদ্ধার করা হয়েছে বলে জানান পুলিশ।

শনিবার দুপুরে উত্তরা বিভাগের উপ পুলিশ কমিশনার এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দক্ষিণখান জোনের অতি: উপ পুলিশ কমিশনার মো. তরিকুর রহমান।
এসময় পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, ফাহিম হোসেন খান শুক্ত (১৯), মো. মামুন মোল্লা (২৬), কাজী আহাদ হোসেন (৩৪), রুবেল (২৬), মোঃ ইমরান হোসাইন (২৪) ও মোছাঃ সালমা আক্তার (৩৫)।

তরিকুর রহমান বলেন, বাংলাদেশ নৌবাহিনীর একজন কর্মকর্তা রিয়াজ আহমেদ (২৮)। তিনি গত ১৫ জানুয়ারি চট্টগ্রাম থেকে ঢাকায় দাপ্তরিক কাজে নেভাল হেডকোয়ার্টার্স এ আসেন। দাপ্তরিক কাজ শেষে পরদিন ১৬ জানুয়ারি উত্তরা আব্দুল্লাহপুর বাস কাউন্টারে টিকিট কাটার উদ্দেশ্যে যান। কিন্তু তার মানিব্যাগ হারিয়ে যাওয়ায় টিকিট না কেটে মানিকদিতে তার বাবার বাসার উদ্দেশ্যে রওয়ানা হন। পথিমধ্যে খিলক্ষেত রিজেন্সি হোটেল এর সামনে পৌঁছা মাত্র বাদীর মোবাইল ফোনে হোয়াটস অ্যাপে অজ্ঞাত একটি নম্বর হতে কল আসে এবং বাদীর হারিয়ে যাওয়া মানিব্যাগটি কলারের কাছে আছে বলে জানানো হয়।

ভুক্তভুগি রিয়াজ তা সংগ্রহের জন্য দক্ষিনখান থানার ফায়দাদাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ডিমটাচ বিল্ডিং এর সামনে গেলে আসামীরা তাকে বাসার ৩য় তলার ফ্ল্যাটে ডেকে নিয়ে যান। সেখানে যাওয়া মাত্র কোন কিছু বুঝে উঠার আগেই অজ্ঞাতনামা ৬জন তাকে ফ্ল্যাটের ভিতরে একটি রুমে জোর করে নিয়ে যায়। তার হাত-পা বেঁধে আটক রেখে মুক্তিপনের জন্য প্রাণনাশের ভয় দেখিয়ে তার কাছে থাকা ভিসা ক্রেডিট কার্ড এর মাধ্যমে ৫০ হাজার টাকা এবং শ্বশুরকে মোবাইলে কল করিয়ে তার কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা মূল্যের স্বর্ণালঙ্কার হাতিয়ে নেন। অলংকার গুলো হলো একটি স্বর্ণের হার, একটি স্বর্ণের আংটি ও একজোড়া স্বর্ণের কানের দুল।

স্বর্ণালঙ্কার নেওয়ার পর অপহরণকারী চক্র রিয়াজ আহমেদকে ছেড়ে দেয়। পরবর্তীতে দক্ষিণখান থানায় এজাহার দায়ের করলে দক্ষিণখান থানার মামলা পেনাল কোড রুজু হয়। দক্ষিণখান থানার একটি টিম সাঁড়াশি অভিযান পরিচালনা করে প্রথমে ফাহিম হোসেন খান শুক্তকে দক্ষিণখান থানার ফায়দাবাদ সরকারী প্রাইমারি স্কুলের সামনে থেকে গ্রেপ্তার করে এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে মামলার ঘটনায় জড়িত অন্যান্য সহযোগী আসামীদের গ্রেপ্তার করা হয়।

অপহরণের ঘটনায় জড়িত অন্যান্য সহযোগী আসামীদের দেওয়া তথ্য মতে ঘটনার সাথে জড়িত ধৃত অন্যতম আসামী মামুন মোল্লা (১৬) এর বাসায় মুক্তিপনের জন্য দেওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয় বলে জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২২ অপরাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]