শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রামমন্দির নির্মাণে যতো টাকা দিলো তারকারা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

রামমন্দির নির্মাণে যতো টাকা দিলো তারকারা

ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় নির্মিত হয়েছে রামমন্দির। মন্দিরটি গড়ে উঠেছে ২.৭৭ একর জায়গা নিয়ে। মন্দিরের নকশা তৈরি করেছেন স্থপতি চন্দ্রকান্ত বি সোমপুরা এবং তার ছেলে আশিষ সোমপুরা। ৪৪ দরজার এই আজ (২২ জানুয়ারি) এ মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শ্রীরাম জন্মভূমি ট্রাস্টের কোষাধ্যক্ষ গোবিন্দ দেব গিরি ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানান, এ পর্যন্ত মন্দির নির্মাণে ব্যয় হয়েছে ১ হাজার ১০০ কোটি রুপি। সমস্ত কাজ সম্পন্ন করতে আরো ৩০০ কোটি রুপি প্রয়োজন হবে। মন্দির নির্মাণে অসংখ্য মানুষ অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। ভারতীয় শোবিজ অঙ্গনের তারকারাও অর্থ দিয়েছেন। চলুন জেনে নিই, মন্দিরের জন্য কোন তারকা কত টাকা অনুদান দিলেন—

মুকেশ খান্না: ভারতীয় অভিনেতা, প্রযোজক ও টিভি সঞ্চালক মুকেশ খান্না। ২০২১ সালে এক টুইটে তিনি জানান, রামমন্দির নির্মাণের জন্য অর্থ দিয়েছেন তিনি। একই বছরের ফেব্রুয়ারি মাসে ১ লাখ ১১ হাজার ১১১ রুপির একটি চেক হস্তান্তর করেন তিনি।

অক্ষয় কুমার: বলিউড অভিনেতা অক্ষয় কুমার রামমন্দির নির্মাণের জন্য অর্থ দিয়েছেন। ২০২১ সালের জানুয়ারিতে এক টুইটে এ তথ্য জানান তিনি। অক্ষয় লিখেন, ‘এটি খুবই আনন্দের খবর যে, অযোধ্যায় রামমন্দিরের নির্মাণ কাজ শুরু হয়েছে। এখন আমাদের অংশগ্রহণ করার সময়। আমি অংশ নিয়েছি। আশ করছি, আপনিও আমাদের সঙ্গে যোগ দেবেন।’ তবে মন্দির নির্মাণের জন্য কত টাকা দিয়েছেন, তা প্রকাশ করেননি অক্ষয়।

পবন কল্যাণ: ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা পবন কল্যাণ। রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের তালিকায় রয়েছেন তিনি। এ অভিনেতা মন্দিরটি নির্মাণের জন্য ৩০ লাখ রুপি অনুদান দিয়েছেন।

হেমা মালিনি: বলিউডের বরেণ্য অভিনেত্রী হেমা মালিনি। রামমন্দির নির্মাণে তিনিও অর্থনৈতিকভাবে সহযোগিতা করেছেন। কত টাকা অনুদান দিয়েছেন তা প্রকাশ করেননি এই অভিনেত্রী। জানা গেছে, মোটা অঙ্কের অর্থ দান করেছেন হেমা মালিনি।

অনুপম খের: বলিউডের বরেণ্য অভিনেতা অনুপম খের। রামমন্দির নির্মাণের জন্য তিনিও অর্থ দিয়েছেন। ২০২৩ সালের ২ অক্টোবর নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন তিনি। তাতে রামমন্দির নির্মাণের দৃশ্য দেখা যায়। এর ক্যাপশনে তিনি লিখেন, ‘অযোধ্যায় তৈরি হওয়া ঐতিহাসিক রামমন্দির নির্মাণের ঝলক দেখতে পাচ্ছেন। রামমন্দির নির্মাণে প্রতিটি ভক্ত মগ্ন। আমি খুবই ভাগ্যবান যে, আমার অনুরোধে মন্দিরের জন্য একটি ইট উপহার পেয়েছি। আমি আশীর্বাদপুষ্ট।’ অনুপমও প্রকাশ করেননি ঠিক কত টাকা দান করেছেন তিনি।

প্রণীতা সুভাষ: ভারতীয় সিনেমার জনপ্রিয় অভিনেত্রী প্রণীতা সুভাষ। দক্ষিণী সিনেমার পাশাপাশি বলিউড চলচ্চিত্রেও অভিনয় করেছেন। ২০২১ সালের ১২ জানুয়ারি, টুইটারে একটি ভিডিও প্রকাশ করে রামমন্দিরের জন্য অর্থ দানের কথা জানান। এ অভিনেত্রী বলেন, ‘অযোধ্যায় রাম মন্দির নির্মাণের অভিযাত্রায় ১ লাখ রুপি দিয়ে আমার ছোট্ট অংশগ্রহণ। আমি সবাইকে অনুরোধ করব, ঐতিহাসিক এই মুভমেন্টে যুক্ত হওয়ার।’

তা ছাড়াও অভিনেতা মনোজ জোশি, গুমরিত চৌধুরীসহ অনেক তারকাই অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। তবে তারা নাম প্রকাশ করতে চাননি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২৫ পূর্বাহ্ণ | সোমবার, ২২ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(287 বার পঠিত)
(216 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]