রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতছানি দিয়ে দিয়ে ডাকছে ‘লাল শাপলার লেক

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

হাতছানি দিয়ে দিয়ে ডাকছে ‘লাল শাপলার লেক

সিলেটের জাফলং, লালাখাল ও শ্রীপুর ভ্রমণপিপাসুদের কাছে বেশ প্রিয়। এর পাশাপাশি পর্যটকদের যেন হাতছানি দিয়ে ডাকছে ‘লাল শাপলার লেক’।

লেকটি দেখতে পর্যটকদের কোনো অতিরিক্ত খরচ লাগছে না। এখন সহজেই সেখানে গিয়ে আনন্দ উপভোগ করতে পারবেন ভ্রমণপিপাসুরা।

সিলেটের জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের শ্রীপুর এলাকায় সিলেট-তামাবিল মহাসড়কের পাশে এ লেকের অবস্থান। চা বাগান বেষ্টিত প্রায় ১৫ একর জায়গাজুড়ে অপরূপ সৌন্দর্যে ভরপুর এ লাল শাপলা লেক।

স্থানীয় সূত্রে জানা যায়, জৈন্তাপুর উপজেলা বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নানান প্রাকৃতিক পর্যটন কেন্দ্র। এর মধ্যে শ্রীপুর পিকনিক সেন্টার ও শ্রীপুর চা বাগানের মধ্যে সুবিশাল এলাকাজুড়ে থাকা লাল শাপলার লেকটি অন্যতম। লেকটি ঘুরতে পর্যটকদের নৌকার প্রয়োজন পড়ে না। হেঁটে সম্পূর্ণ লেকটি দেখা যায়। অতিরিক্ত খরচ হয় না। লেকটি দেখার পাশাপাশি শ্রীপুর পিকনিক স্পট, শ্রীপুর (রাংপানি) নদী, খাসিয়াপুঞ্জি, আদুরী ঝর্ণা দেখারও সুযোগ রয়েছে।

জৈন্তাপুর পুরার্কীতি ও পর্যটন উন্নয়ন সংরক্ষণ কমিটির সভাপতি ইমরান আহমদ বলেন, লাল শাপলার লেকটির সৌন্দর্য দেখার মতো। এর পাশেই সিলেট-তামাবিল মহাসড়ক। তবে এটি অনেকটা লোকচক্ষুর আড়ালে রয়ে গেছে। লাল শাপলার লেকটি ভ্রমণপিপাসুদের আনন্দ জোগাবে। পাশাপাশি অন্যান্য পর্যটন কেন্দ্রও দেখার সুযোগ রয়েছে।

লেকটিতে যেভাবে যাতায়াত করবেন: সিলেট শহর থেকে বাস কিংবা লেগুনাযোগে জৈন্তাপুর উপজেলার শ্রীপুরে নামতে হবে। এরপর অটোরিকশায় করে শহর থেকে সরাসরি শ্রীপুর পয়েন্টে নামা যায়। এছাড়া প্রাইভেটকার, মোটরসাইকেলে জৈন্তাপুরের এই লাল শাপলার লেকে সরাসরি আসা যায়।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]