মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ আইসিটি ও ইনোভেশন নেটওয়ার্ক (বিন) ও জবি আইটি সোসাইটি মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :   |   বুধবার, ২৪ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

বাংলাদেশ আইসিটি ও ইনোভেশন নেটওয়ার্ক (বিন) ও জবি আইটি সোসাইটি মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্ক (বিন/BIIN) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি(JnUITS) সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। আজ ২৩ জানুয়ারি গুলশানস্থ বিন এর কার্যালয়ে বিন এর পক্ষে প্রতিষ্ঠাতা ও চিফ কো-অর্ডিনেটর মুন এম রাজীব এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এর আইটি সোসাইটির পক্ষে সভাপতি মোঃ রেদওয়ান আহমেদ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এই সমঝোতা স্মারকের উদ্দেশ্য হল বিন এবং জেএনইউআইটিএস-এর মধ্যে সহযোগিতার জন্য একটি কাঠামো প্রতিষ্ঠা করা যাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তরুণদের মধ্যে আইসিটি দক্ষতা, উদ্ভাবন এবং উদ্যোক্তাদের প্রচারের লক্ষ্যগুলিকে পারস্পরিকভাবে এগিয়ে নেওয়া যায়।

বিন-এর চেয়ারম্যান, এফবিসিসিআই-এর উপদেষ্টা ও প্রাক্তন পরিচালক এবং বেসিস-এর সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, আমাদের দেশটি একটি তরুণ্য নির্ভর যেখানে আমাদের গড় বয়স ২৭ থেকে ২৮ বছরের মধ্যে। ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সফলভাবে সুফল পেতে হলে- স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তরুণদের কাজ করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়ার যে যাত্রা অব্যাহত রেখেছি, বিনের সাথে ক্লাবগুলোর সমন্বয় সেই অগ্রযাত্রায় একটি ধাপ। তরুণদের এগিয়ে নিতে-দক্ষ করে গড়ে তুলতে আমরা একসাথে কাজ করে যাব।

বিন-এর প্রতিষ্ঠাতা ও চিফ কো-অর্ডিনেটর মুন এম রাজীব বলেন, তরুণদের দক্ষতা উন্নয়নে বিন কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে বেশ কয়েকটি টেকনিক্যাল ও সফট-স্কিলের অনলাইন ও অফলাইন সেশন পরিচালিত হয়েছে। জেএনইউআইটিএস ছাড়াও আমরা আরও পনেরটি বিশ্ববিদ্যালয়, কলেজ ও পলিটেকনিক ইন্সটিটিউটের সাথে কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে জেএনইউআইটিএসের সাধারণ সম্পাদক রাশেদ হোসেন রনি, বিন-এর কো-অর্ডিনেটর শীশ মোহাম্মদ, এক্সিকিউটিভ সোহাগ রায়, মাহমুদ হাসান, আবুল কালাম উপস্থিত ছিলেন। বাংলাদেশ আইসিটি অ্যান্ড ইনোভেশন নেটওয়ার্ক (বিন) সম্পর্কে আরও তথ্যের জন্য, ভিজিট করুন www.BIIN.Network

Facebook Comments Box
advertisement

Posted ৩:২১ অপরাহ্ণ | বুধবার, ২৪ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]