রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুর প্রেসক্লাবে পিঠা উৎসব অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি::   |   শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

গাজীপুর প্রেসক্লাবের আয়োজনে ২৫ জানুয়ারি বৃহস্প্রতিবার সন্ধ্যায় ক্লাব ভবনে অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব। বাঙালির লোকজ ইতিহাস-ঐতিহ্যে পিঠা-পুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে প্রাচীনকাল থেকেই। পিঠা-পায়েস সাধারণত শীতকালের রসনাজাতীয় খাবার হিসাবে অত্যন্ত পরিচিত এবং মুখরোচক খাদ্য হিসাবে বাঙালি সমাজে আদরণীয়। আত্মীয়স্বজন ও পারস্পরিক সম্পর্কের বন্ধনকে আরও দৃঢ় ও মজবুত করে তুলতে পিঠা-পুলির উৎসব বিশেষ ভূমিকা পালন করে। গ্রামবাংলার ঘরে ঘরে পিঠা-পায়েস তৈরির ধুম শীতকালেই বেশি পড়ে।

কুয়াশাচ্ছন্ন সন্ধ্যার পিঠা উৎসব আয়োজনে ছিল
সবচেয়ে জনপ্রিয় ভাপা পিঠা, চিতই পিঠা, দুধচিতই পিঠা, পাটিসাপটা পিঠা, তেলের পিঠা, শামুক পিঠাসহ নানারকমের পিঠার আয়োজন।

গাজীপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এনামুল হক এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক আমজাদ হোসেন, অধ্যাপক মাসুদুল হক, সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন আহাম্মদ, সিনিয়র সহসভাপতি সৈয়দ মোকছেদুল আলম লিটন, সহ-সভাপতি এম এ সালাম শান্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক মীর মোঃ ফারুক, সাংগঠনিক সম্পাদক আবিদ হোসেন বুলবুল, কোষাধ্যক্ষ আফজাল হোসেন, প্রচার সম্পাদক হাবিবুর রহমান, দফতর সম্পাদক কাজী মোঃ মকবুল হোসেন নির্বাহী সদস্য এম এ ফরিদ, রায়হানুল ইসলাম আকন্দ, রাকিবুল আলম, জাহাঙ্গীর আলম, সাইদুর রহমান-সহ ক্লাবের সদস্য বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]