শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দাপুটে জয়ে বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

আরিফুল ইসলামের দুর্দান্ত সেঞ্চুরিতে চলমান আইসিসি অনূর্ধ২-১৯ বিশ্বকাপে টানা দ্বিতীয় জয়ের পথ তৈরি করে রেখেছিল বাংলাদেশ। তুলনামূলক দুর্বল যুক্তরাষ্ট্রকে আগে ব্যাট করে ২৯২ রানের বড় লক্ষ্য দিয়েছিল টাইগার যুবারা।

যুক্তরাষ্ট্রের শুরুটা অবশ্য বেশ ভালো ছিল। ওপেনার প্রণব চেত্তিপালায়েমের ফিফটি যুক্তরাষ্ট্রকে কিছুটা আশা দেখায়। যদিও তার বিদায়ের পর মিডল অর্ডারের কাউকে সেভাবে থিতু হতে দেননি টাইগার যুবারা। যেখানে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক মাহফুজুর রাব্বি।

শেষ পর্যন্ত ১২১ রানের দাপুটে জয়ে যুব বিশ্বকাপের সুপার সিক্সে উঠেছে বাংলাদেশ। রান তাড়ায় যুক্তরাষ্ট্র গুটিয়ে গেছে ১৭০ রানে। রাব্বি একাই নিয়েছেন ৪ উইকেট।

ব্লুমফন্টেইনে জয় দিয়ে গ্রুপপর্ব শেষ করেছে টাইগাররা। ৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে টাইগাররা। একই গ্রুপ থেকে টানা ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে আগেই সুপার সিক্স নিশ্চিত করেছে ভারতও।

বড় লক্ষ্য তাড়ায় সাবধানী ব্যাটিং শুরু করে মার্কিন যুবারা। যদিও দলীয় ১১ রানেই তারা ওপেনার বাভ্য মেহতার উইকেট হারায়। ব্যক্তিগত ৫ রানে তিনি রানআউটে কাঁটা পড়েন।

দ্বিতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলেন প্রণব ছেত্তিপালায়ম ও সিদ্ধার্থ কাপ্পা। দুজনে মিলে তোলেন ৭৫ রান। এরপর আবার ধস নামে যুক্তরাষ্ট্রের ইনিংসে। পরবর্তী ২৬ রানের মাঝেই তারা ৩ উইকেট হারায়।

সেই ধাক্কা সামলে পঞ্চম উইকেটে জুটি বাধেন উৎকর্ষ শ্রিবাস্তব ও অমোঘ আরেপাল্লি। যদিও তাদের সেই জুটি স্থায়ী হয় ৪১ রান পর্যন্ত। তাদের বিদায়ে ছন্দপতন হয় যুক্তরাষ্ট্রের।

পরের ১৭ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারিয়ে ১৭০ রানেই অলআউট হয়ে যায়। মার্কিনিদের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেছেন ছেত্তিপালায়েম। এছাড়া উৎকর্ষ ৩৭ এবং সিদ্ধার্থ কাপ্পা ১৮ রান করেন।

যুব টাইগারদের হয়ে রাব্বি ৪ উইকেট শিকার করেন ১০ ওভারে মাত্র ৩১ রান খরচায়। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন ইকবাল হোসেন ইমন, পারভেজ হোসেন জীবন, রাফি উজ্জামান রাফি ও আরিফুল ইসলাম।

অনবদ্য সেঞ্চুরির পর এক উইকেট নিয়ে আরিফুল ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, ২৭ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]