শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দেড় মাসের সাজা এড়াতে পালিয়ে ছিলেন ৪ বছর

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

দেড় মাসের সাজা এড়াতে পালিয়ে ছিলেন ৪ বছর

ফেনীর সোনাগাজীতে প্রতারণা, চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় দেড় মাসের সাজা এবং এক লাখ ৭০ হাজার ২০০ টাকার অর্থদণ্ড পেয়েছিলেন আবদুল মান্নান (৪২)। সাজা থেকে বাঁচতে তিনি নাম-পরিচয় গোপন করে চার বছর চট্টগ্রামে পালিয়ে ছিলেন। তবে শেষ পর্যন্ত পুলিশ তাকে গ্রেফতার করেছে।

রোববার দুপুরে সোনাগাজী উপজেলার ছাড়াইতকান্দি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গ্রেফতারকৃত আবদুল মান্নান উপজেলার সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি এলাকার আহসান উল্যাহর ছেলে।

পুলিশ জানায়, ২০২০ সালের প্রতারণা, চেক প্রতারণা ও অর্থ-আত্মসাতের অভিযোগে আবদুল মান্নানের বিরুদ্ধে ফেনীর আদালতে একটি মামলা হয়। ঐ মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে আদালতের কারাগারে পাঠায়। দুই সপ্তাহ কারাভোগের পর জামিনে বের হয়ে তিনি আত্মগোপনে চলে যান। আর আদালতে হাজির হননি। সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে আদালত তাকে একটি মামলায় দেড় মাসের কারাদণ্ড এবং এক লাখ ৭০ হাজার ২০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

সোনাগাজী মডেল থানার এএসআই জহিরুল ইসলাম জানান, আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা পাওয়ার পর পুলিশ আবদুল মান্নানের গ্রেফতারে মাঠে নামে। কিন্তু আত্মগোপনে থাকায় তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। গ্রেফতার এড়াতে তিনি প্রায়ই স্থান পরিবর্তন করতেন। পরে পুলিশ জানতে পারে আবদুল মান্নান গ্রেফতার এড়াতে চট্টগ্রামে আত্মগোপনে রয়েছেন। মাঝে মধ্যে রাতে বাড়িতে এসে আবার ভোর হওয়ার আগে চলে যান। গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে উপজেলার ছাড়াইতকান্দি এলাকায় অভিযান চালিয়ে আবদুল মান্নান গ্রেফতার করে পুলিশ। এছাড়া তার বিরুদ্ধে একই অভিযোগে ফেনীর আদালতে আরো একটি মামলা বিচারাধীন রয়েছে।

এ বিষয়ে সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় পলাশ জানান, গ্রেফতারকৃত আসামিকে আদালতের মাধ্যমে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ২৯ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]