মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকাকে নাস্তানাবুদ করে ১০ উইকেটে জিতল খুলনা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

ঢাকাকে নাস্তানাবুদ করে ১০ উইকেটে জিতল খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে উড়ছে খুলনা টাইগার্স। টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দল হিসেবে সোমবার খেলতে নেমেছিল দলটি। দুর্দান্ত ঢাকাকে নাস্তানাবুদ করে দাপুটে জয়ে নিজেদের জয়রথ বজায় রেখেছেন বিজয়-আফিফরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩০ রান করে দুর্দান্ত ঢাকা। জবাবে কোনো উইকেট না হারিয়ে ৩২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় খুলনা টাইগার্স। ১০ উইকেটের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে খুলনা।

এদিন খুলনার হয়ে রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে মাত্র ২৭ বলে ৫০ রান যোগ করেন এনামুল হক বিজয় ও এভিন লুইস। অস্বস্তি বোধ করায় এরপর রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়ে যান ১৩ বলে ২৬ রান করা লুইস।

সঙ্গী বদলে গেলেও আক্রমণাত্মক মনোভাবে খেলে যান বিজয়। ৩৭ বলে চলতি আসরে নিজের দ্বিতীয় অর্ধশতক পূরণ করেন খুলন্র অধিনায়ক। শেষ পর্যন্ত ৫৮ রানে অপরাজিত থাকেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ৩৭ রানে অপরাজিত ছিলেন আফিফ হোসেন।

এর আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন সায়েম আইয়ুব ও নাঈম শেখ। দুজনের ব্যাটে অষ্টম ওভারে দলীয় অর্ধশতকে পৌঁছায় ঢাকা।

উদ্বোধনী জুটিতে ৭৫ রান যোগ করেন সায়েম ও নাঈম। নবম ওভারের শেষ বলে ৪১ রানে আউট হন নাঈম। এরপরই ছন্দপতন। সায়েম সাজঘরে ফেরেন ৩৫ রানে। বাকি সময়ে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন অ্যালেক্স রস। তিনি ২১ রান করেন।

শেষদিকে আরাফাত সানির অপরাজিত ১৫ রানের ইনিংসে লড়াই করার মতো পুঁজি পায় ঢাকা। খুলনার হয়ে মোহাম্মদ নওয়াজ তিনটি, মোহাম্মদ ওয়াসিম ও মুকিদুল ইসলাম মুগ্ধ দুটি করে এবং আফিফ হোসেন ও দাসুন শানাকা একটি করে উইকেট নেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]