শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

যেসব গোপন ইচ্ছা নারীদের থেকে লুকিয়ে রাখেন পুরুষরা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

যেসব গোপন ইচ্ছা নারীদের থেকে লুকিয়ে রাখেন পুরুষরা

পুরুষ আর নারী; নির্বিশেষে প্রত্যেকের মনেই কিছু না কিছু গোপন চাওয়া থাকে। তবে এটা আলাদা করে দেখার কিছু নেই।

কারণ, একজন নারীর মধ্যে যেমন কিছু গোপন ইচ্ছে থাকে, আবার পুরুষদের মধ্যেও কিছু গোপন ইচ্ছা থাকে। যা সবসময় প্রকাশ করতে পারে না কেউই। বুঝে শুনে তবেই প্রকাশ করতে হয় তাদের।

কিংবা কোনোদিন হয়তো প্রকাশ করা হয় না। পুরুষদের ক্ষেত্রেও বিষয়টি তাই। তাদের ভেতর এমন কিছু গোপন বাসনা বা ইচ্ছে থাকে, যা তারা কখনো প্রকাশ করেন না। বিশেষ করে নারীদের সামনে তো সেই কথা বলতেও পারেন না।

কী সেই রহস্য? চলুন জেনে নিই-

> তারা মনে করেন প্রেমিকার তাকে ‘প্রয়োজন’। অনেক মনোবিদই এই দিকটি উল্লেখ করেছেন। তারা বলেন যে, লক্ষ্য করে দেখা যায়, অনেক পুরুষই সম্পর্কে এরকম অনুভব করতে ভালোবাসেন। তিনি মনে করেন যে, প্রেমিকার তাকে প্রয়োজন! যখন তারা বুঝতে পারেন যে, তাদের হয়তো সম্পর্কে আর কোনো প্রয়োজনীয়তা নেই। কিংবা তার প্রেমিকা নিজেই নিজের সব কাজ করে নিতে পারেন। সেই সময়ে তার আকর্ষণ কমতে থাকে। এমনকী সম্পর্ক থেকেও তিনি দূরে চলে যেতে থাকেন।

>পুরুষরা অনেক বয়স পর্যন্ত চিন্তামুক্ত হয়ে থাকতে চান। যেন কোনো কাজেই সেরকম মন নেই। তার চারপাশে যারা আছেন, যাদের জীবনে তার অত্যন্ত গুরুত্ব আছে, তাদের তো আরো বেশি করে গুরুত্ব দিতে চান না। তার চারপাশে যা যা আছে, তাদের গুরুত্ব না দিলেও হবে বলে মনে করেন। এবং এক সময় যখন তার ওপর অনেক দায়িত্ব চলে আসে, তখন সেই দায়িত্ব নিতেও ক্লান্ত বোধ করেন তারা। তবে সব পুরুষের ক্ষেত্রেই যে এমন হবে, তা আমরা বলছি না। কিন্তু অনেকের ক্ষেত্রেই এটা দেখা যায়।

>স্নেহ ও ভালোবাসা পেতে চান তারা। পেরেন্টিংয়ের কারণে হোক বা অন্য যে কারণেই হোক, পুরুষেরা সরাসরি নিজের ইচ্ছা প্রকাশ করতে চান না বা পারেন না। যখনই নিজের মনের কথা বলার জায়গা আসে, তখনই তিনি নিজের ইচ্ছা প্রকাশ করতে পারেন না। পুরুষেরা বিশেষ করে তাদের সঙ্গীর থেকে বা ভালোবাসার মানুষের থেকে একটু প্রশংসা শুনতে ভালোবাসেন। স্নেহ পেতে চান। কিন্তু তা যখন হয় না, তখন তাদের মন খারাপ হয়। যখন দেখেন যে, তারা মুখে না বলায় সঙ্গী তার মনের কথা বুঝতেই পারলেন না, তখন বড্ড বেশি আঘাত পান তারা। তাই নারীরা শুনে রাখুন, আপনার প্রেমিক সব সময়ই প্রশংসা ও স্নেহ পেতে চান! আপনি তা দিচ্ছেন তো?

>গুরুত্ব পেতে চান। হ্যাঁ, অবাক করার মতোই সত্যি কথা। তারা গুরুত্ব দিতে চান না, কিন্তু গুরুত্ব পেতে চান! যাই হোক, তারা সব সময়ই চান যে, তাদের গুরুত্ব দেওয়া হোক। তাদের প্রত্যেকটা কথায় গুরুত্ব দেওয়া হোক। বিশেষ করে, ভালোবাসার সম্পর্কে তাদের সঙ্গীর থেকে যেন গুরুত্ব পান তারা, এটা সব সময়ই চান। আর তা যদি না হয়, তিনি যদি এমন অনুভব করেন যে, সম্পর্কে তার কোনো গুরুত্ব নেই, তখনই ধীরে ধীরে দূরে যেতে শুরু করেন তিনি।

>নানারকম ‘ফ্যান্টাসি’ আছে তাদের! পুরুষদের মধ্য়ে গোপন ইচ্ছা নিয়ে নানারকম কল্পনা থাকে, নানা ফ্যান্টাসি থাকে। তারা সেই ফ্যান্টাসিকে মনের মধ্য়েই নিয়ে থাকেন। এমন কি, যা সারা পৃথিবীর কাছে অবাক করা মনে হয়, তা সেই পুরুষের কাছে অবাক করার মতো কিছু নাও হতে পারে। তিনি হয়তো শুধুই সেগুলোকে বেশ গুরুত্ব দিয়েছেন। আর সেরকম ফ্যান্টাসিকে খুব স্বাভাবিক বলেই মনে করেন। এমন কি নিজের সঙ্গীর কাছেও সেই কথা বোঝাতে চান। যদি তার সঙ্গী একসময় গিয়ে তা বুঝতে না পারেন, তখন তিনি হাল ছেড়ে দেন। আর ফ্যান্টাসি সত্যি করার কথা ভাবেন না।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(206 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]