রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলছাত্রীকে অপহরণ-ধর্ষণের দায়ে আসামির দু’বার যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

চট্টগ্রামে স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের মামলায় ইসকান্দর মিয়া নামে একজনকে দু’বার যাবজ্জীবন এবং আইয়ুব আলী ওরফে লেদা মিয়া নামে একজনকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক সিরাজদ্দৌলা কুতুবী এ রায় ঘোষণা করেন।

ট্রাইব্যুনালের স্পেশাল পিপি নজরুল ইসলাম সেন্টু বলেন, আটজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি ইসকান্দর মিয়াকে অপহরণের দায়ে যাবজ্জীবন ও ধর্ষণের দায়ে যাবজ্জীবনসহ পৃথক দুই ধারায় দু’বার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে দুইটি সাজা একসঙ্গে চলবে। আরেক আসামি আইয়ুব আলীকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৩ এপ্রিল নগরের ডবলমুরিং এলাকায় অষ্টম শ্রেণি পড়ুয়া এক কিশোরীকে অপহরণ করে নিয়ে যান আসামিরা। পরে তাকে ধর্ষণ করেন এক আসামি। ঐ ঘটনায় ডবলমুরিং থানায় মামলা করেন ভুক্তভোগী কিশোরীর বাবা। মামলাটির তদন্ত শেষে একই বছরের ৩১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:১২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]