শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আজ ভোরে নামছে ব্রাজিল, যেভাবে দেখবেন খেলা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

আজ ভোরে নামছে ব্রাজিল, যেভাবে দেখবেন খেলা

প্যারিস অলিম্পিকের আগে চলছে ফুটবল ইভেন্টে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব। যেখানে এরই মধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। গ্রুপ পর্বে টানা তিন জয়ের সুবাদে সবার আগে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে সেলেসাওরা।

তবে গ্রুপ পর্বে এখনো একটি ম্যাচ বাকি আছে ব্রাজিলের। গ্রুপ ‘এ’ এই ম্যাচটিতে মুখোমুখি হবে ব্রাজিল ও ভেনেজুয়েলা। শুক্রবার (২ ফেব্রুয়ারি) এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে ব্রাজিল ও ভেনেজুয়েলার ম্যাচটি অনুষ্ঠিত হবে ভোর ৫টায়।

ব্রাজিল ও ভেনেজুয়ালার ম্যাচটি সরাসরি দেখা যাবে ফক্স স্পোর্টস-২ তে। অনলাইনে লাইভ স্ট্রিমিং দেখা যাবে ফুবোতে। কালকের ম্যাচটি ব্রাজিলের জন্য এক প্রকার নিয়মরক্ষার। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষ দল হিসেবে কনমেবল অঞ্চলের অলিম্পিক বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেছে তারা।

অন্যদিকে, ভেনেজুয়েলার জন্য ম্যাচটি বাঁচা-মরার। দ্বিতীয় রাউন্ডের টিকিট পেতে হলে তাদের জিততেই হবে। ৩ ম্যাচে তাদের আছে ৫ পয়েন্ট। আগামী ম্যাচে জিতলে স্বাগতিকদের পয়েন্ট হবে ৮। এ ছাড়া ৪ ম্যাচ থেকে ইকুয়েডর পেয়েছে ৭ পয়েন্ট। তাদের আর ম্যাচ বাকি নেই।

অলিম্পিক বাছাইয়ের নিয়ম অনুযায়ী, ‘এ’ ও ‘বি’ এই দুই গ্রুপ থেকে দুটি করে চারটি দল উঠবে বাছাইপর্বের চূড়ান্ত পর্বে। সেখান থেকে শীর্ষ দুটি দল সুযোগ পাবে ২০২৪ প্যারিস অলিম্পিকে। এ গ্রুপের সেরা হয়ে চূড়ান্ত পর্বে পা রেখেছে ব্রাজিল। এ ছাড়া বি গ্রুপে থাকা আর্জেন্টিনা ও প্যারাগুয়ে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে হারায় ব্রাজিল। ওই ম্যাচে একমাত্র গোলটি করেন রিয়াল মাদ্রিদের বিস্ময়বালক এন্দ্রিক ফিলিপে। কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়েও গোল করেন তিনি। এরপর ইকুয়েডরের বিপক্ষে তারা জয় পায় ২-১ গোলে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]