শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ উপলক্ষে বিসিবির পরিকল্পনা শুরু

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

বিশ্বকাপ উপলক্ষে বিসিবির পরিকল্পনা শুরু

চলতি বছর টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তার আগে বর্তমানে চলছে বিপিএল। দেশের সবচেয়ে জাঁকজমকপূর্ণ এই ফ্র্যাঞ্চাইজি লিগে পারফর্ম করা ক্রিকেটাররা বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন। এরই মধ্যে টি-২০ বিশ্বকাপকে ঘিরে নিজেদের পরিকল্পনা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতি ম্যাচের আগে আরো দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে টাইগাররা। যুক্তরাষ্ট্রের ডালাস ও নিউইয়র্কে গ্রুপ পর্বের দুই ম্যাচ বাংলাদেশের। সেখানকার কন্ডিশনে টাইগারদের খেলার অভিজ্ঞতা নেই বললেই চলে।

আর তাই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার লক্ষ্যে একটু আগেভাগে গিয়ে আইসিসির ওয়ার্মআপ ম্যাচের বাইরেও আরো দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। জালাল ইউনুস বলেন, আমরা আমাদের ব্যবস্থাপনায় আমেরিকাতে দুটো প্রস্তুতি ম্যাচ খেলা যায় কিনা এটার চেষ্টা চালাচ্ছি। এখন থেকেই এ প্ল্যানগুলো করছি।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আরো জানান, টি-২০র জাতীয় দলে ফিরছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরি হানা না দিলে শ্রীলংকার বিপক্ষে অটোমেটিক চয়েজ হিসেবে থাকবেন বলে নিশ্চিত করেছেন তিনি। এমনকি বিশ্বকাপ স্কোয়াডেও থাকার সম্ভাবনা বেশি।

রিয়াদ ইস্যুতে তিনি বলেন, সে নিজেকে প্রমাণ করেছে যে টি-২০র জন্য সে ক্যাপাবল। এটা আবার সে বিপিএলে প্রমাণ করেছে। বিপিএলে সে যেভাবে খেলছে আমার কাছে মনে হয় যদি কোনো ইনজুরি না থাকে তাহলে সে অটোমেটিক চয়েজ।

জালাল ইউনুস আরো বলেন, আমরা অলরেডি এগুলো নিয়ে আলাপ আলোচনা করছি, দল নিয়ে আলোচনা করছি। অধিনায়ক নিয়েও আলাপ আলোচনা চলছে। আমি মনে করি শ্রীলংকা সিরিজে যে সেটআপ করব সেখান থেকেই কন্টিনিউ করা উচিত।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]