শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রয়োজনে শিক্ষায় পদ্মাসেতুর চেয়ে বড় মেগাপ্রকল্প নিতে হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

প্রয়োজনে শিক্ষায় পদ্মাসেতুর চেয়ে বড় মেগাপ্রকল্প নিতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শিক্ষকদের দক্ষতা, মান ও অভিজ্ঞতায় বিনিয়োগ করলে শিক্ষার্থীরা বেশি উপকৃত হবে। আর শিক্ষার্থীরা উপকৃত হলে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন দেখিয়েছেন ও অঙ্গীকার করেছেন, তা বিনির্মাণ সম্ভব হবে।

তিনি বলেন, আমাদের শিক্ষা নিয়ে যে চ্যালেঞ্জগুলো আছে, সেগুলো শিক্ষা পরিবারের সঙ্গে আলোচনা করে অবশ্যই আগামীতে সমাধান করা হবে। সেটা করার জন্য প্রয়োজনে আমাদের শিক্ষায় পদ্মাসেতুর চেয়ে বড় মেগাপ্রকল্প হাতে নিতে হবে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের সঙ্গে ‘স্মার্ট বাংলাদেশ বির্নিমাণ’ বিষয়ক মতবিনিময় সভা তিনি এসব কথা বলেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমরা একটি কঠিন অর্থনৈতিক অবস্থার মধ্যে দিয়ে যাত্রা শুরু করছি। তাই যাত্রার মধ্যে গতানুগতিক চিন্তার বাইরেও ভাবতে হবে। শিক্ষাকে আমরা কীভাবে সর্বজনীন রাষ্ট্রীয় কাঠামোর মধ্যে আনতে পারি, তা নিয়ে আমরা ভাববো।

তিনি বলেন, আমাদের তরুণ সমাজকে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ করে যাচ্ছি। কাজের ক্ষেত্রে পরিবর্তন আসছে। কাজের নতুন নতুন সুযোগও তৈরি হচ্ছে। সেক্ষেত্রে আমাদের শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের মধ্যে বেঁধে রাখলে চলবে না। সামাজিক ও অর্থনৈতিক বাস্তবতার সঙ্গে কাজ করার যে দক্ষতার প্রয়োজন পড়ে, তা নিয়ে কাজ করতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- রাজশাহী-২ আসনের সংসদ সদস্য (এমপি) মো. শফিকুর রহমান বাদশা। স্বাগত বক্তব্য দেন- মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। এতে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. অলীউল আলমসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৮ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]