রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রেনের ইঞ্জিনে আরেক ট্রেনের ধাক্কা, চালকসহ আহত ২০

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি লাইট ইঞ্জিনের পেছনে ধাক্কা দিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা কর্ণফুলী এক্সপ্রেসের ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। এতে দুই চালকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ফৌজদারহাট ক্যাডেট কলেজ এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজন হলেন-কর্ণফুলী এক্সপ্রেসের চালক মোহাম্মদ আলী, শান্টিং ইঞ্জিনের চালক নজরুল ইসলাম ও সহকারী চালক মো. সজিব। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

জানা গেছে, চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা ৭টায় ফৌজদারহাট ক্যাডেট কলেজ এলাকা অতিক্রমের সময় একটি শান্টিং ইঞ্জিনের পেছনে ধাক্কা দেয়। এতে কর্ণফুলী এক্সপ্রেসের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যায়।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, চট্টগ্রামমুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি পেছন থেকে ইঞ্জিনটিকে ধাক্কা দেয়। এতে কিছু যাত্রী আহত হন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বলেন, ফৌজদারহাট রেলস্টেশন এলাকায় অন্য একটি ট্রেনের ইঞ্জিন শান্টিং করছিল। এ সময় কর্ণফুলী এক্সপ্রেসের সঙ্গে শান্টিং ট্রেনের ইঞ্জিনের সংঘর্ষ হয়। এতে কর্ণফুলী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে রিলিফ ট্রেন পাঠানো হয়। কী কারণে এ দুর্ঘটনা ঘটেছে সেটা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

এদিকে, দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথ বন্ধ হয়ে যায়। সিঙ্গেল লাইন চালুর পর রাত সাড়ে ৮টার দিকে রেলপথ আংশিক স্বাভাবিক ঘোষণা করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]