রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার গণমাধ্যমের স্বাধীনতায় সমস্যা চায় না: তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

সরকার গণমাধ্যমের স্বাধীনতায় সমস্যা চায় না: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, বাংলাদেশে গণমাধ্যম পূর্ণাঙ্গ স্বাধীনতা ভোগ করছে এবং করবে। গণমাধ্যমের স্বাধীনতার জায়গায় কোথাও কোনোভাবে সমস্যা তৈরি হোক, এটা সরকার চায়না এবং তা হতেও দেবে না সরকার।

বুধবার বিকেলে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভা কক্ষে এডিটরস গিল্ড বাংলাদেশ-এর কার্যনির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময়ের এ কথা বলেন তিনি।

মোহাম্মদ আলী আরাফাত বলেন, গণতন্ত্র ও উন্নয়নের অগ্রগতি-অগ্রযাত্রা অব্যাহত থাকবে। তবে সরকার এটাও বিশ্বাস করে যুদ্ধাপরাধী, মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তি, জঙ্গি, উগ্রবাদীদের একটা জায়গায় রেখে গণতন্ত্র কখনোই সফল হয় না। এজন্য সরকারের অবস্থান পরিষ্কার। সরকারের অবস্থান উগ্রবাদের বিপক্ষে, জঙ্গিবাদ-সন্ত্রাসের বিপক্ষে, মৌলবাদের বিপক্ষে, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের বিপক্ষে। পাশাপাশি সরকার সবসময়েই গণতন্ত্রের পক্ষে, নির্বাচনের পক্ষে। এই জায়গাটিতে গণমাধ্যম, রাজনীতিবিদ, সরকার; সবার মধ্যে ঐকমত্য আছে।

প্রতিমন্ত্রী সরকার পরিচালনায় ভুল-ভ্রান্তি, বিচ্যুতি থাকলে, তার সমালোচনা করার জন্য গণমাধ্যম সম্পাদকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকার এটিকে স্বাগত জানাবে। পাশাপাশি সরকারের ভালো কাজগুলোর স্বীকৃতি দিয়ে সেটি গণমাধ্যমে তুলে ধরার আহ্বানও জানান তিনি।

এডিটরস গিল্ড বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির সভাপতি ও একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, সাধারণ সম্পাদক ও দি বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ, বাংলাদেশ সংবাদ সংস্থা’র (বাসস) প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, আজকের পত্রিকার সম্পাদক গোলাম রহমান, দৈনিক সংবাদ সম্পাদক আলতামাশ কবির, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ডিবিসি টেলিভিশনের প্রধান সম্পাদক মঞ্জুরুল ইসলাম, এটিএন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]