শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪ ফেব্রুয়ারি দাওয়াতে ইসলামের ইজতেমা শুরু

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

১৪ ফেব্রুয়ারি দাওয়াতে ইসলামের ইজতেমা শুরু

রাজধানীর উত্তরা হজ্জ ক্যাম্প-সংলগ্ন দক্ষিণখান আশিয়ান সিটির মাঠে আগামী ১৪ই ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে দাওয়াতে ইসলামী বাংলাদেশের তিন দিনের সুন্নাতে ভরা ইজতেমা।সরেজমিনে দেখা যায়, ইজতেমা উপলক্ষে আশিয়ান সিটির ভিতরে প্রায় একশত একর জমির উপর শতাধিক টয়লেট ও পর্যাপ্ত অজুখানার সু-ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও বিভিন্ন জেলা থেকে ইজতেমায় আগত মুসিল্লীদের থাকা-খাওয়া, রান্নাবান্নার জন্য ইজতেমা মাঠের উত্তর পাশে সারিবদ্ধ ভাবে প্রায় একশত ঘর নির্মাণ করা হয়েছে। আগামী ১৬ ফেব্রুয়ারি জুমার নামাজের আগে মিলাদ মাহফিল শেষে আখেরি মোনাজাত হবে। আখেরী মোনাজাত শেষে জুম্মার নামাজ ও দোয়া হবে। আজ দুপুর ১ টায় ইজতিমা প্রস্তুতি কমিটি জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী সংবাদ সম্মেলন করে জানান, গত কয়েক বছর তারা সিভিল অ্যাভিয়েশন মাঠে দাওয়াতে ইসলামের ইজতেমা চালিয়ে আসছে। এবছর তারা এয়ারপোর্টের পূর্বদিকে আশিয়ান সিটির খেলার মাঠ-সংলগ্ন একশত একর জায়গাতে প্রস্তুতি চলছে ইজতেমার মূল প্যান্ডেল তৈরীর কাজ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উত্তরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো.মাসুদ পারভেজ।
গত একমাস ধরে শত শত ভক্ত আশেকের অংশগ্রহণে ইজতেমা ময়দানের প্রস্তুতির কার্যক্রম চলমান রয়েছে।
মূল প্যান্ডেলের দক্ষিণ ও পূর্ব পাশে করা হয়েছে ইজতেমায় আগত মুসল্লিদের জন্য শত শত টয়লেট ও ওজুখানা। সরেজমিনে আরো দেখা যায়, ইজতেমায় আগত মুসুল্লীদের জন্য জেলাভিত্তিক থাকার জায়গা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও রয়েছে খাবার রান্না করার ব্যবস্থা।
জানা যায়, ইজতেমা ময়দানের সার্বিক নিরাপত্তার জন্য চারটি ওয়াচ টাওয়ার ও ব্যক্তিগত উদ্যোগে তাদের তিন শতাধিক নিরাপত্তা কর্মী রয়েছে।

প্রস্তুতি কমিটির জিম্মাদার মুফতি জহিরুল ইসলাম আরো জানান, সারা দেশ থেকে কয়েক লাখ আল্লাহ এবং আল্লাহর রাসুল প্রেমিক ধর্মপ্রাণ মুসুল্লি অত্র ইজতেমায় অংশগ্রহণ করবে। এসময় তিনি বলেন,নিরাপত্তা বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে ও তাদেরকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]