শুক্রবার ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনার ড্রয়ের রাতে জিতল ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

আর্জেন্টিনার ড্রয়ের রাতে জিতল ব্রাজিল

অলিম্পিক বাছাইয়ের শুরুতে ধাক্কা খেলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে ব্রাজিল। তবে জয়টা খুব সহজেই আসেনি। নির্ধারিত সময় শেষের ২ মিনিট আগে জয়সূচক গোল করে অলিম্পিকের আশা বাঁচিয়ে রাখে সেলেসাওরা।

ভেনিজুয়েলার কারাকাসে অনুষ্ঠিত অলিম্পিক বাছাইয়ের ম্যাচে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়েছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেছেন মরিসিও এবং গিলের্মে বিরো। ভেনিজুয়েলার হয়ে একমাত্র গোলটি করেছেন বলিভার।

ঘরের মাঠে ব্রাজিলের বিপক্ষে বেশ লড়েছে ভেনিজুয়েলা। ৫৭ মিনিটে মরিসিওর গোলে এগিয়ে যায় ব্রাজিল। তবে সমতা ফেরাতে সময় নেয়নি স্বাগতিকরা। ৬৭ মিনিটে বলিভারের গোলে সমতায় ফেরে দলটি।

পয়েন্ট খোয়ানোর শঙ্কা যখন আবারও ঘিরে ধরছিল ব্রাজিলকে ঠিক তখনই দলকে জয়সূচক গোল এনে দেন গিলের্মে বিরো। বক্সের বাইরে থেকে শটে করা গোলটিতে সহায়তা করেন এনদ্রিক।

দিনের আরেক ম্যাচে আর্জেন্টিনা ৩-৩ গোলে ড্র করেছে প্যারাগুয়ের বিপক্ষে। তাতে সমীকরণটাও হয়েছে বেশ জটিল। চূড়ান্ত পর্বে খেলা চার দলের মধ্যে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে প্যারাগুয়ে। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ব্রাজিল, ২ পয়েন্ট নিয়ে তিনে আর্জেন্টিনা।

প্যারাগুয়ের সমীকরণটা তুলনামূলক সহজ। ১ পয়েন্ট নিয়ে চারে থাকা ভেনেজুয়েলার বিপক্ষে ড্র করতে পারলেই অলিম্পিকের চূড়ান্ত পর্বে জায়গা করে নেবে তারা। হারলেও চূড়ান্ত পর্বে ওঠার সুযোগ আছে তাদের। সেক্ষেত্রে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে যেকোনো এক দলকে জয় পেতে হবে।

ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে সুবিধাজনক অবস্থানে আছে ব্রাজিল। ভেনেজুয়েলার বিপক্ষে প্যারাগুয়ে যদি ড্র করে বা জিতে, সেক্ষেত্রে ড্র করলেই মূল পর্বে উঠবে সেলেসাওরা। তবে জয় ছাড়া কোনো বিকল্প নেই আর্জেন্টিনার। অলিম্পিকে জায়গা পেতে হবে গ্রুপের শেষ ম্যাচে জিততেই হবে আলবিসেলেস্তিদের।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]