রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানদের উড়িয়ে সিরিজ শ্রীলংকার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

আফগানদের উড়িয়ে সিরিজ শ্রীলংকার

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে শ্রীলংকা। যেখানে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আফগানদের বিশাল ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা। এতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ শিরোপা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

রোববার পাল্লেকেলেতে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩০৬ রান তোলে শ্রীলংকা। জবাবে ব্যাট করতে নেমে ১৫৩ রানে অলআউট হয়ে যায় আফগানরা। লঙ্কানদের জয় ১৫৩ রানে।

চার ফিফটিতে টানা দ্বিতীয় ম্যাচে তিনশোর্ধ্ব রানের সংগ্রহ দাঁড় করায় লঙ্কানরা। চারিথ আসালঙ্কা খেলেন ৭৪ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস। ৯ চার আর ২ ছক্কায় ইনিংস সাজান তিনি।

দুর্দান্ত ফিফটি হাঁকান অধিনায়ক কুশল মেন্ডিস। ৬ বাউন্ডারি ১ ছক্কায় ৬৫ বলে ৬১ রান করেন তিনি। ৩ বাউন্ডারিতে ৬১ বলে ৫২ রান করেন সাদিরা সামারাবিক্রমা। আরেকটি ফিফটি আসে জেনিথ নিয়ানেজের ব্যাট থেকে। ২ চার আর ২ ছক্কায় ৪৮ বলে ৫০ করেন তিনি।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। ধরে খেলার চেষ্টা করেও ব্যর্থ হন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। ২০ বলে ৮ রান করে আউট হয়ে যান তিনি।

এরপর দলের হাল ধরেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। ৯৭ রানের দারুণ জুটি করে দলকে সামনে এগিয়ে যান তারা। দুইজনেই হাঁকান ফিফটি। ৭৬ বলে ৫৪ রান করে আউট হয়ে যান ইব্রাহিম।

এরপর বেশিক্ষণ টিকতে পারেননি রহমত শাহও। ৬৯ বলে ৬৩ রান করে সাজঘরের পথে হাঁটেন তিনি। শেষ দিকে ২৫ রান করতেই পড়ে যায় ৮ উইকেট। শেষ পর্যন্ত বিশাল হেরেই সিরিজ খুইয়ে ফেলে আফগানিস্তান।

শ্রীলংকার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৪ পূর্বাহ্ণ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]