শনিবার ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি এখন খাদের গভীরে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

বিএনপি এখন খাদের গভীরে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনের আগে ভোট বানচালের চেষ্টা করেছিল, তাতে সফল হয়নি। এখনো তারা একই রকম আন্দোলন করে যাচ্ছে। এতে সরকারের কিছু হবে না। বিএনপি আগে খাদের কিনারায় ছিল, এখন গভীরে চলে গেছে।

সোমবার বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মন্টিটস্কির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তি‌নি।

ওবায়দুল কাদের বলেন, আমরা কারো সঙ্গে শত্রুতামূলক আচরণে যেতে চাই না, সবার সঙ্গে বন্ধুত্ব রাখতে চাই। নির্বাচনে রাশিয়া আমাদের সমর্থন করেছে, সেজন্য তাদের ধন্যবাদ জানাই। রাশিয়ার সঙ্গে আমরা একটা কৌশলে সম্পর্কে এগিয়ে নিতে চাই। বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন নিয়ে রাশিয়া কাজ করার আগ্রহ প্রকাশ করেছে।

মেট্রোরেলের বগি বাড়ানো নিয়ে তিনি বলেন, মেট্রো তো বাংলাদেশ রেলওয়ে না যে যখন তখন বগি বাড়াবো। মেট্রো একটি টেকনোলজিক্যাল বিষয়। তাই এটাতে বগি বাড়ানো সম্ভব নয়। পৃথিবীর অন্যান্য দেশে ৫টি বগি নিয়ে চলে মেট্রো। আমাদের আছে ৬টি। এখনই নতুন করে আর রেল বাড়ানোও সম্ভব নয়। তবে চাহিদা যেহেতু বেড়েছে ১০ মিনিট থেকে ৮ মিনিট পর পর মেট্রো দেওয়ার পরিকল্পনা চলছে।

রোহিঙ্গা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, নতুন করে কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। যারা আছে তারাই এখন আমাদের জন্য বোঝা। বৈশ্বিক অর্থনৈতিক কারণে এমনিতেই দেশ সমস্যায় আছে। আমরা রোহিঙ্গাদের প্রত্যাবসনের চেষ্টা করছি।

দ্রব্যমূল্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা দ্রব্যমূল্য কমাতে সর্বোচ্চ চেষ্টা করছি। সংশ্লিষ্টদের বাজার নিয়ন্ত্রণে কাজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। তবে রাতারাতি বাজার নিয়ন্ত্রণ করা যায় না। বিশ্ব পরিস্থিতির ওপর অনেক কিছু নির্ভর করে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২২ পূর্বাহ্ণ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]