শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ারিশ সনদ জালিয়াতি, ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

ওয়ারিশ সনদ জালিয়াতি, ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে ওয়ারিশ সনদ জালিয়াতির অভিযোগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালতে মামলাটি করা হয়। মামলায় অভিযুক্তরা হলেন- বোয়ালখালী উপজেলার আমুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু কাজল দে, ইউনিয়ন পরিষদের সদস্য সাজিয়া এমদাদ, সাবেক সদস্য মো. মুসলিম উদ্দীন ও সিরাজুম মুনিরা। মামলাটি করেন আমুচিয়া ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের বাসিন্দা হাসান মুরাদ।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী আসাদুজ্জামান খাঁন বলেন, ওয়ারিশ সনদ জালিয়াতির অভিযোগে আমুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু কাজল দে ও ইউনিয়ন পরিষদের সদস্য সাজিয়া এমদাদসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। আদালত শুনানি শেষে মামলাটি গ্রহণ করে বোয়ালখালী থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, জমির ভুল নামজারি খতিয়ান তৈরি হওয়ার কারণ অনুসন্ধান করে বাদী হাসান মুরাদ জানতে পারেন- ২০২১ সালের ১ নভেম্বর বাবু কাজল দে স্বাক্ষরিত ও মো. মুসলিম উদ্দীন শনাক্তকৃত এবং সাজিয়া এমদাদের প্রত্যয়ন করা আমুচিয়া ইউনিয়ন পরিষদ থেকে একটি ওয়ারিশ সনদপত্র ইস্যু করা হয়। যেখানে সিরাজুম মুনিরাকে মৃত আবদুস ছালামের ওয়ারিশ হিসেবে দেখানো হয়। আবদুস ছালামকে পিতা দেখিয়ে একটি জাতীয় পরচিয়পত্রও তৈরি করেন সিরাজুম মুনিরা।

১৯৮৮ সালের ৩ ফেব্রুয়ারি আবদুস ছালামের ভাই নুর মোহাম্মদ কর্তৃক সম্পাদিত বিক্রি কবলা দলিলে আবদুস ছালামকে নিঃসন্তান হিসাবে উল্লেখ করা হয়। প্রকৃতপক্ষে সিরাজুম মুনিরা আবদুস ছালামের পালক মেয়ে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]