মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে এসএসসি পরীক্ষার আসনে দেড় লাখ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

চট্টগ্রামে এসএসসি পরীক্ষার আসনে দেড় লাখ শিক্ষার্থী

সারাদেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবার ২১৯টি কেন্দ্রে এক লাখ ৪৫ হাজার ৫৯০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় প্রথমদিনের বাংলা প্রথম পত্রের পরীক্ষা শুরু হয়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড জানিয়েছে, এক হাজার ১২৫টি বিদ্যালয়ের এক লাখ ৪৫ হাজার ৫৯০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। এরমধ্যে চট্টগ্রাম জেলায় এক লাখ ৩৪৫ জন, কক্সবাজার জেলায় ২২ হাজার ৯৭৮ জন, রাঙ্গামাটি জেলায় আট হাজার ২৪৬ জন, খাগড়াছড়ি জেলায় নয় হাজার ৪০৬ জন এবং বান্দরবান জেলায় চার হাজার ৬১৫ জন পরীক্ষায় অংশ নিচ্ছে।

চট্টগ্রাম জেলায় পরীক্ষায় অংশ নেয়াদের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৬ হাজার ৮০৩ জন ছাত্র ও ১৮ হাজার ৬৭১ জন ছাত্রী, মানবিক বিভাগে ১৬ হাজার ২৩৭ জন ছাত্র ও ৩৫ হাজার ৩৯২ জন ছাত্রী এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩০ হাজার ৬৬৪ জন ছাত্র ও ২৭ হাজার ৮২৩ জন ছাত্রী রয়েছে।

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডর সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র নাথ বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। নকলের ব্যাপারে যথারীতি জিরো টলারেন্স রয়েছে। প্রতিটি কেন্দ্রের জন্য ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গঠন করা হয়েছে ৭২টি ভিজিল্যান্স টিম। এরমধ্যে ৬০টি সাধারণ ভিজিল্যান্স টিম ও ১২টি বিশেষ ভিজিল্যান্স টিম। পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে আমরা সবার সহযোগিতা কামনা করছি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]