শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মহরম আলী হত্যা মামলা এবং ডাকাতিসহ অর্ধডজন মামলার আসামী আব্দুর রশীদ আশুলিয়ায় আটক

মনির হোসেন জীবন:   |   বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

মহরম আলী হত্যা মামলা এবং ডাকাতিসহ অর্ধডজন মামলার আসামী আব্দুর রশীদ আশুলিয়ায় আটক

পাবনার বেড়ায় চাঞ্চল্যকর মহরম আলী হত্যা মামলা, ডাকাতিসহ অর্ধডজন মামলার দীর্ঘ ১৩ বছর যাবত পলাতক আসামী আব্দুর রশীদকে আশুলিয়া থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‍্যাব বলছে, পাবনা জেলার সাঁথিয়া থানার বড়গ্রাম (নতুনপাড়া) মোঃ ফয়েজুদ্দিনের পুত্র।
পাবনার বেড়ায় মহরম আলী হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত এবং দীর্ঘ দিনের পলাতক আসামী আব্দুর রশীদ (৩৬) ।

আজ বৃহস্পতিবার র‍্যাব-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মোঃ পারভেজ রানা এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১, উত্তরার একটি দল গতকাল বুধবার রাত ১ টার দিকে আশুলিয়া থানার কুটুরিয়া এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে তাকে আটক করে।

ঘটনার বিবরণ উল্লেখ করে র‌্যাব জানান,
বিগত ২০১০ সালে পাবনা সাঁথিয়া থানার ফেসুয়ান গ্রামের জনৈক মাজেদ শেখ এর কন্যা নাছিমাকে পাবনা জেলা সদরে বিবাহ প্রদান করে। পরবর্তীতে সাঁথিয়া থানার ভিকটিম মহরম আলীর সাথে নাছিমার প্রেমের সম্পর্ক হওয়ায় নাছিমা তার পূর্ববর্তী স্বামীর ঘর থেকে পালিয়ে এসে ভিকটিম মহরম আলীকে বিবাহ করে। কিন্তু নাছিমার আত্বীয় স্বজন বিষয়টি মেনে নিতে না পেরে ভিকটিম মহরম আলীকে আটক করে পাবনা বেড়া থানার গুপিনাতপুর নাছিমার খালার বাড়িতে নিয়ে ভিকটিমকে মধ্যযুগীয় কায়দায় শারীরিক নির্যাতন করে এবং গোবর ও মানুষের প্রস্রাব খাইয়ে করতঃ হত্যা করে। ওই ঘটনায় ভিকটিমের বড় ভাই মোঃ জাকির হোসেন বাদী হয়ে আসামী আঃ রশিদকে প্রধান আসামী করে ৪ জন সহ অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে বেড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ঘটনার পর থেকে দীর্ঘ ১৪ বছর আসামী আঃ রশিদ আত্নগোপনে থাকে। ঘটনার পর থেকে র‌্যাব ঘটনার সাথে জড়িত আসামীদেরকে গ্রেফতার করার লক্ষ্যে কাজ শুরু করে।

র‌্যাব জানিয়েছে, অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, পাবনা জেলার বেড়া থানার ২০১০ সালের পেনাল কোড আইনে দায়েরকৃত মামলার পলাতক মূল আসামী আব্দুর রশীদ ঢাকা জেলার আশুলিয়া থানা কুটুরিয়া এলাকায় অবস্থান করছে। পরে তাকে গতকাল মধ্যরাতে অভিযান চালিয়ে আটক করা হয়।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]