রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

৫৫ বছর দায়িত্ব পালন, ইমামের রাজকীয় বিদায়

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

৫৫ বছর দায়িত্ব পালন, ইমামের রাজকীয় বিদায়

রঙ-বেরঙের ফুল দিয়ে সুসজ্জিত প্রাইভেটকার ও প্রস্তুত রাখা হয়েছে ফুলের মালা। তৈরি হয়ে এসেছেন এলাকার মুসল্লিরাও। বিশেষ এ আয়োজনটি দীর্ঘ ৫০ বছর মসজিদে ইমামতি করা একজন খতিবের জন্য।

শুক্রবার জুমার নামাজ শেষে পঞ্চগড় সদর উপজেলার চাকলাহাট বাজার জামে মসজিদের ইমাম ক্বারী শাহার উদ্দীনকে (৭৫) এভাবে রাজকীয়ভাবে ফুলেল শুভেচ্ছা দিয়ে বিদায় জানান এলাকার মুসল্লিরা।

ইমাম ক্বারী শাহার উদ্দীন চাকলাহাট ইউনিয়নের কিত্তিনিয়াপাড়া গ্রামের মৃত তফির উদ্দীনের ছেলে। দীর্ঘ ৫৫ বছর ইমামতি শেষে জমকালো আয়োজনে তাকে বিদায় দিয়েছেন এলাকার মুসল্লিরা।

জানা যায়, শাহার উদ্দীন এলাকার তিনটি মসজিদে ২৮ বছর এরপর চাকলাহাট বাজার জামে মসজিদে ২৭ বছর ইমামতি করেন। একটানা ৫৫ বছর ইমামতি করে এখন তার বয়স ৭৫ বছর। দীর্ঘদিন ইমামতি শেষে বার্ধক্যের কারণে আজ তিনি অবসর নিলেন। এজন্য বিশেষ সম্মানে তাকে বিদায় জানান মুসল্লিরা।

এমন বিদায়ী সংবর্ধনা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ক্বারি শাহার উদ্দীন। তিনি জানান, জীবনের দীর্ঘ সময় যাদের ইমামতি করেছি তাদের এমন আয়োজনে তিনি মুগ্ধ হয়েছেন। বাকি জীবনে সবার কাছে তিনি দোয়া চান।

স্থানীয় বাসিন্দা কামরুজ্জামান বুলেট বলেন, হুজুর আমাদের এলাকার সন্তানদের ইসলাম শিক্ষা দিয়েছেন। আজ হুজুর চলে যাওয়ায় আমরা সবাই কষ্ট পাচ্ছি। বাড়ির মহিলারাও রাস্তার পাশে দাঁড়িয়ে আছেন হুজুরকে এক নজর দেখার জন্য।

এ বিষয়ে মসজিদটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জফির উদ্দীন বলেন, আজকের দিনটি আমাদের জন্য বেদনার। কেননা আমরা আমাদের আত্মার আত্মীয়কে বিদায় দিচ্ছি। যিনি দীর্ঘ ৫৫ বছর আমাদের দ্বীনি শিক্ষায় আলোকিত করেছেন। আমরা তার কাছে কৃতজ্ঞ।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৪ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]