রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

খুবি শিক্ষার্থীদের জিরোপয়েন্ট অবরোধ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

খুবি শিক্ষার্থীদের জিরোপয়েন্ট অবরোধ

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) তিন শিক্ষার্থীকে মারপিটের প্রতিবাদে খুলনার জিরো পয়েন্ট এলাকা অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সড়ক অবরোধ করেন তারা। এতে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক এবং খুলনা মোংলা-মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

তিন ছাত্রর উপর হামলাকারী বাস শ্রমিকদের গ্রেফতারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করেন ছাত্ররা।

খুলনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র এবং পুলিশ সূত্রে জানা যায়, খুবের বাংলা বিভাগের -১৯ ব্যাচের ছাত্র লাবণ্য সরদার নব্য তার মা ও বোনকে নিয়ে পাইকগাছা থেকে খুলনা আগামী বাসে ওঠেন। বাসের মধ্যে জায়গা সংকুলন না হয় নব্য তার একটি পা বাসের প্যাসেজে রাখেন। এতে হেলপার ও সুপারভাইজারের সঙ্গে বিবাদ হয়। নব্য ফোনে বিষয়টি তার বন্ধুদের জানান। নব্যর বন্ধু খুবির বাংলা বিভাগের ২০ আসিফ নগরীর জিরো পয়েন্টে এসে বাসের চালক ও হেলপারদের কাছে বিষয়টি জানতে চাইলে বাস শ্রমিকরা একত্রিত হয়ে ছাত্রদের উপর হামলা চালান। এ খবর ছড়িয়ে পড়লে খুবির ছাত্ররা সকাল১০ থেকে জিরোপয়েন্ট এলাকা অবরোধ করেন। আহত ছাত্রকে খুবির হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার এসি আবু নাসের আল আমিন, খুবির ছাত্র বিষয়ক পরিচালক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী, খুলনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও খুলনার ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বিপ্লব জিরোপয়েন্টে এসে ছাত্রদেরকে জানান, তারা হামলাকারী বাস শ্রমিকদের গ্রেফতার করেছে। তাদেরকে আইনের আওতায় আনা হবে। এরপর দুপুর ১২ টার দিকে ছাত্ররা অবরোধ প্রত্যাহার করে নেন।

কেএমপির সহকারী কমিশনার আবু নাসের বলেন, হামলাকারীদের গ্রেফতার করার খবর দেওয়ার পর ছাত্ররা অবরোধ তুলে নেন। এ ঘটনায় মামলা হবে বলেও জানান তিনি।

এদিকে ছাত্রদের অবরোধের ফলে খুলনা থেকে প্রায় নয়টি রুটে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় নগরীর জিরো পয়েন্টে এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]