রবিবার ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের প্রেসিডেন্ট পদে নিজের বাবার নাম ঘোষণা বিলাওয়ালের

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

পাকিস্তানের প্রেসিডেন্ট পদে নিজের বাবার নাম ঘোষণা বিলাওয়ালের

পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট পদে বাবা আসিফ আলি জারদারির নাম ঘোষণা করেছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো।

রোববার (১৮ ফেব্রুয়ারি) নির্বাচনে বিজয় উদযাপন উপলক্ষে সিন্ধু প্রদেশের ঠাট্টা শহরে আয়োজিত এক সমাবেশে এ ঘোষণা দিয়েছেন তিনি।

বিলাওয়াল বলেছেন, পিপিপি থেকে তার বাবা আসিফ আলি জারদারি প্রেসিডেন্ট প্রার্থী হবেন। আসিফ আলি বর্তমানে পিপিপির কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

পিপিপির চেয়ারম্যান বলেন, আসিফ আলিই দেশকে বাঁচাতে পারবেন। দেশের রাজনৈতিক উত্তেজনা প্রশমিত করতে পারবেন।

এ সময় পাকিস্তানের সব রাজনৈতিক দলকে তাদের উদ্দেশ্যের চেয়ে জনগণের স্বার্থকে প্রাধান্য দেওয়ার আহ্বান জানিয়েছেন বিলাওয়াল। সমঝোতার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, যৌথভাবে কাজ করলে কোনো শক্তি গণতন্ত্র ও দেশের ক্ষতি করতে পারবে না। এখন দেশকে বাঁচানোর সময়। রাজনৈতিক দলগুলো কারচুপির বিষয়ে তাদের অভিযোগ সংশ্লিষ্ট ফোরামে জানানো উচিত।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এবারের নির্বাচনে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। ফলে জোট গঠন করে সরকারে আসার চেষ্টা করছে বড় দলগুলো। ইতোমধ্যে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এন এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোর পিপিপি জোট গড়ে সরকারের আসার কথা জানিয়েছে।

পাকিস্তানি গণমাধ্যমের খবর অনুযায়ী, পিএমএল-এনের প্রধানমন্ত্রী প্রার্থী শাহবাজ শরিফকে জাতীয় পরিষদে সমর্থন দেবে পিপিপি। এর বিনিময়ে প্রেসিডেন্ট পদে আসিফ আলিকে সমর্থন দেওয়ার কথা দিয়েছেন পিএমএল-এনের নেতারা।

সূত্র: জিও নিউজ

Facebook Comments Box
advertisement

Posted ২:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]