শুক্রবার ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এসএসসি পরীক্ষা: মান্দায় ৪ শিক্ষার্থী বহিষ্কার, ২ কেন্দ্র সচিব প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

এসএসসি পরীক্ষা: মান্দায় ৪ শিক্ষার্থী বহিষ্কার, ২ কেন্দ্র সচিব প্রত্যাহার

নওগাঁর মান্দায় এসএসসি ও সমমানের পরীক্ষায় চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) জোতবাজার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসির (ভোকেশনাল) আত্মকর্মসংস্থান ও ব্যবসায় উদ্যোগ বিষয়ের পরীক্ষা চলাকালীন সময়ে ওই ৪ শিক্ষার্থীর কাছে নকল পাওয়ায় তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত পরীক্ষার্থীরা হলো, চক রঘুনাথ উচ্চ বিদ্যালয়ের ছাত্র রাসেল রানা, আমিনুল ইসলাম ও নাজমুল হোসেন এবং বিষ্ণপুর চকশৈল্যা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ওয়াসিমা খান ইতি।

অপরদিকে, বাংলা (আবশ্যিক) ২য় পত্র পরীক্ষায় দায়িত্বে অবহেলা করায় কালিকাপুর- চক কালিকাপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রের তিনজন এবং গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজ কেন্দ্রের চার শিক্ষককে পরীক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার বাংলা (আবশ্যিক) ১ম পত্র পরীক্ষায় দায়িত্বে অবহেলা করায় কালিকাপুর- চক কালিকাপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রের ৬ জন শিক্ষক দায়িত্বে অবহেলা করায় পরীক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়।

গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজ কেন্দ্রের অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন, দক্ষিণ মৈনম উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক পলাশ কুমার, কশব উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাব হোসেন, গোটগাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান ও কাটখৈর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফরহাদ হোসেন দায়িত্বে অবহেলা করায় পরীক্ষা কার্যক্রম থেকে দুই বছরের জন্য অব্যাহতি দেন পূর্বের কেন্দ্র সচিব অধ্যক্ষ জহুরুল ইসলাম।

এছাড়াও কালিকাপুর- চক কালিকাপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে বাংলা (আবশ্যিক) ২য় পত্র পরীক্ষায় চককামদেব বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ মৃধাসহ তিনজনকে আটক করা হয়। এরপর বিশেষ তদবিরে তাদের ছেড়ে দেওয়া হয়। তাদের মধ্যে একজন শিক্ষককে আজীবনের জন্য পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

জানা গেছে, পরীক্ষা কেন্দ্রে বিভিন্ন অনিয়মের কারণে গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজ কেন্দ্রের কেন্দ্র সচিব অধ্যক্ষ জহুরুল ইসলাম এবং কালিকাপুর- চক কালিকাপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রের কেন্দ্র সচিব অধ্যক্ষ আব্দুল আলিমকে প্রত্যাহার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা আঞ্জুমান বানু।

তিনি জানান, প্রত্যাহারকৃত কেন্দ্র সচিবদের পরিবর্তে আগামীকাল থেকে গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজ কেন্দ্রে দক্ষিণ মৈনম উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুস সামাদ এবং কালিকাপুর- চক কালিকাপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে নুরুল্যাবাদ বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কারিগরি কলেজের অধ্যক্ষ এ.বি.এম. ফজলে রাব্বী সচিবের দায়িত্ব পালন করবেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]