বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশন

হুমায়ুন কবির:   |   বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশন

শোক,গৌরব ও অহংকারে আমার বর্ণমালা এই স্লোগান নিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ‘অমর একুশে ফেব্রুয়ারীর ভাষা শহীদদের স্মরণে উত্তরা কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ নিয়ে গতকাল রাত ১২.১০মিনিটে বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশন এর উদ্যোগে র‍্যালী নিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় ।

এই বিষয়ে বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের সভাপতি ও দৈনিক প্রথম বেলা’র সম্পাদক মোঃ শাহ আলম বলেন, আজ একুশে ফেব্রুয়ারি বাংলা মায়ের বীর সন্তানেরা তাঁদের মাতৃভাষার সম্মান রক্ষার্থে ১৯৫২ সালের এই দিনে রক্ত ঝড়িয়েছিলেন। আজ সেই মহান একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিন থেকেই সৃষ্টি হয়েছিল পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য আত্মত্যাগের এক অভূতপূর্ব নজির। এমনকি বাঙালির মাতৃভাষার জন্য এই আত্মত্যাগের অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে।

ফুলের শ্রদ্ধা নিবেদনের সময় আরো উপস্থিত ছিলেন আসক এর নির্বাহী পরিচালক সৈয়দ এনামুল হক নিপু ,বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফ উল আলম সবুজ, বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি চম্পা,শিপ্লি ও বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশনের অন্যান্য নেতৃবৃন্দ।
উল্লেখ, বাংলা মায়ের বীর সন্তানেরা তাঁদের মাতৃভাষার সম্মান রক্ষার্থে ১৯৫২ সালের এই দিনে রক্ত ঝড়িয়েছিলেন। আজ সেই মহান একুশে ফেব্রুয়ারী , মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিন থেকেই সৃষ্টি হয়েছিল পৃথিবীর ইতিহাসে মাতৃভাষার জন্য আত্মত্যাগের এক অভূতপূর্ব নজির।এমনকি বাঙালির মাতৃভাষার জন্য এই আত্মত্যাগের এই অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রেও। ১৯৯৯ সালে ইউনেস্কো একুশে ফেব্রুয়ারী কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দান করে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৩ অপরাহ্ণ | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]