বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে: সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে: সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

বুধবার শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকার নবাবগঞ্জ ও দোহার উপজেলা প্রশাসন আয়োজিত চিত্রাংকন ও হাতের লেখা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সালমান এফ রহমান বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন কেবল ভাষার অধিকার আন্দোলন ছিল না, বরং এ আন্দোলনে মহান ভাষা শহিদদের আত্মত্যাগের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার বীজ বপন করা হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে অনুধাবন করেছিলেন যে, পাকিস্তানিরা ভাষার অধিকার হরণ করতে চায়, তারা ভবিষ্যতে বাঙালির সব অধিকারই ক্ষুন্ন করবে। এরই ধারাবাহিকতায় দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ও বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। সবাইকে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থাপন করা হচ্ছে। এ উন্নয়নকে ত্বরান্বিত করে স্মার্ট বাংলাদেশে গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তরুণ প্রজন্মকে সৃষ্টিশীল কাজের মাধ্যমে যথাযথ মেধা বিকাশ ও দেশের কল্যাণে নিয়োজিত হতে হবে।

এ সময় বেক্সিমকো গ্রুপের গ্রুপ সিইও এবং সালমান এফ রহমানের ছেলে আহমেদ শায়ান এফ রহমান উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৬ অপরাহ্ণ | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]