শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নালিতাবাড়ীতে ১৮ দাখিল পরীক্ষার্থীকে বহিষ্কার, ৭ শিক্ষককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

নালিতাবাড়ীতে ১৮ দাখিল পরীক্ষার্থীকে বহিষ্কার, ৭ শিক্ষককে অব্যাহতি

শেরপুরের নালিতাবাড়ীতে চলমান এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের অপরাধে ১৮ জন দাখিল পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একই দিন পরীক্ষার কক্ষে দায়িত্ব পালনে অবহেলার দায়ে সাতজন শিক্ষককে তাদের দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের তারাগঞ্জ ফাজিল মাদরাসা কেন্দ্রে এসব শিক্ষার্থীদের বহিষ্কার ও শিক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

জানা যায়, নালিতাবাড়ী পৌরশহরের তারাগঞ্জ ফাজিল মাদরাসা কেন্দ্রের পরীক্ষা চলাকালীন সময়ে ১৫ জন দাখিল পরীক্ষার্থীর কাছে পরীক্ষার কক্ষে মোবাইল ফোন পাওয়া যায়। একই সময় তিনজন পরীক্ষার্থীর কাছে নকল পাওয়া যায়। পরে পরীক্ষায় দায়িত্বরত নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল ১৮ জন শিক্ষার্থীকে অসাধুপায় অবলম্বনের অপরাধে বহিষ্কার করেন। একইসঙ্গে পরীক্ষার কক্ষে দায়িত্ব পালনে অবহলোর দায়ে সাতজন শিক্ষককে তাদের দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেন ইউএনও।

এর মধ্যে উপজেলার কলসপাড় দাখিল মাদরাসার পাঁচজন, গেরামারা দাখিল মাদরাসার পাঁচজন, তারাগঞ্জ ফাজিল মাদরাসার একজন, পোড়াগাঁও দাখিল মাদরাসার দুইজন, দক্ষিণ রাণীগাঁও দাখিল মাদরাসার দুইজন ও কালাকুড়া দাখিল মাদরাসার একজন, মরিচপুরান দাখিল মাদরাসার একজন ও বাদলাকুড়া দাখিল মাদরাসার একজনসহ মোট ১৮ জন দাখিল পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। একই কেন্দ্রের সাতজন শিক্ষককে তাদের দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল বলেন, চলমান এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় শৃঙ্খলা রক্ষায় এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]