বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতা আলতাফের কারামুক্তিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

বিএনপি নেতা আলতাফের কারামুক্তিতে বাধা নেই

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস প্রেসিডেন্ট এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন। এ নিয়ে সব মামলায় জামিন পাওয়ায় তার কারামুক্তিতে কোন বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মো. আনিসুর রহমান।

তিনি বলেন, এ মামলার এজাহারে শুধু আলতাফ হোসেন চৌধুরীর নাম আছে। কিন্তু এজাহারে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। তাই আমরা জামিন প্রত্যাশা করেছিলাম। আদালত জামিন মঞ্জুর করেছেন।

এর আগে, গত ১৫ ফেব্রুয়ারি ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত জজেস কমপ্লেক্সে হামলার আরেক মামলায় আলতাফ হোসেনের জামিন মঞ্জুর করেন। তারও আগে একই আদালতের বিচারক রমনা থানার নাশকতার আরও দুই মামলায় তাকে জামিন দেন।

এদিকে পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় বিমান বাহিনীর সাবেক এই প্রধানের ২১ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছিলেন আদালত। গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ রায় ঘোষণা করেন। এ মামলায় তার আইনজীবী ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আপিল করেছেন। আদালত আপিল গ্রহণ করায় এ মামলাটিতে জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী। তবে জজ আদালত জামিন নামঞ্জুর করলে উচ্চ আদালতে জামিন চেয়ে আবেদন করেন আইনজীবী। গত ১৯ ফেব্রুয়ারি শুনানি শেষে উচ্চ আদালত তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

গত ২৮ অক্টোবরের বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে তার বিরুদ্ধে রমনা মডেল থানায় চারটি মামলা হয়। ৫ নভেম্বর ভোরে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে আটক করে র্যাব। ঐদিন তাকে প্রধান বিচারপতির বাসভবনের সামনে নাশকতা ও ভাঙচুরের এক মামলায় আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ও রমনা মডেল থানার উপ-পরিদর্শক আবু আনছার। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]