মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাতার কার্ড শতবর্ষী বৃদ্ধার, টাকা যায় সাবেক মেম্বারের নম্বরে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

ভাতার কার্ড শতবর্ষী বৃদ্ধার, টাকা যায় সাবেক মেম্বারের নম্বরে

ঝিনাইদহ সদর উপজেলার সুরাট ইউনিয়নের বাসিন্দা শতবর্ষী বৃদ্ধা নয়তন নেছা। এই বিধবা নারীকে সরকার থেকে বয়স্ক ভাতা দেওয়া হয়। তবে ওই বৃদ্ধার নামে কার্ড ইস্যু হলেও ভাতার টাকা যাচ্ছে স্থানীয় সুরাট ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য তাইজুল ইসলাম ভেলুর মোবাইলে।

জানা গেছে, নয়তন নেছা বয়স্ক ভাতার টাকা না পাওয়ায় তার নাতি ইকবাল হোসেন ইউনিয়ন পরিষদে যান। সেখানে গিয়ে খোঁজ নিয়ে জানতে পারেন তার দাদির জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ০১৭১২৪৯০৮৯৬ নম্বরে নগদ অ্যাকাউন্ট খোলা হয়েছে। সেই অ্যাকাউন্টে টাকা জমা হচ্ছে। পরে বৃদ্ধার নাতি ওই নম্বরে যোগাযোগ করে জানতে পারেন অ্যাকাউন্টটি সাবেক ইউপি সদস্য তাইজুল ইসলাম ভেলুর।

সাবেক ইউপি সদস্য তাইজুল ইসলাম ভেলু বলেন, ইউপি সদস্যের দায়িত্বে থাকাকালীন আমি আমার মোবাইল নম্বর ওই বৃদ্ধার জাতীয় পরিচয়পত্রের সঙ্গে যুক্ত করে দিয়েছিলাম। তার কয়েক বছরের টাকা আমি নিয়েছি।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) জেলা শাখার সভাপতি আমিনুর রহমান টুকু জানান, এ ধরনের কাজে যারা জড়িত থাকে তাদের শাস্তির বিষয়টি নিশ্চিত করতে হবে।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া আক্তার চৌধুরী বলেন, কার্ডধারী যেন তার বয়স্ক ভাতার টাকা ফিরে পেতে পারেন, সে ব্যাপারে আমরা ব্যবস্থা গ্রহণ করব। অভিযুক্ত ব্যক্তির বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]