শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নাভালনির স্ত্রী-কন্যার সঙ্গে বৈঠক বাইডেনের

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

নাভালনির স্ত্রী-কন্যার সঙ্গে বৈঠক বাইডেনের

রাশিয়ার সদ্য প্রয়াত বিরোধী নেতা অ্যালেক্সি নাভালনির স্ত্রী ও কন্যার সঙ্গে ‘রুদ্ধদ্বার’ বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় নাভালনির মৃত্যুতে তার পরিবারের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয় উল্লেখ করে গভীর সমবেদনা প্রকাশ করেছেন তিনি। একইসঙ্গে রাশিয়ার ওপর আরো নিষেধাজ্ঞা আরোপের কথাও জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোয় এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে হোয়াইট হাউস।

হোয়াইট হাউস জানিয়েছে, এই রুদ্ধদ্বার বৈঠকে বাইডেন বলেন, অ্যালেক্সি নাভালনির উত্তরাধিকার রাশিয়া ও সারা বিশ্বের মানুষ বহন করবে। সারা বিশ্বের মানুষ স্বাধীনতা, গণতন্ত্র ও মানবাধিকারের জন্য লড়াইয়ে নাভালনির কাছ থেকে অনুপ্রেরণা পাবে।

এর আগে, ক্যালিফোর্নিয়ায় এক নির্বাচনী প্রচার অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘পুতিনের কারণে সারাক্ষণ পারমাণবিক যুদ্ধ নিয়ে ভাবতে হচ্ছে আমাদের। অথচ মানবজাতির অস্তিত্বের জন্য হুমকি জলবায়ু বিপর্যয়।’

প্রসঙ্গত গত শুক্রবার রাশিয়ার একটি কারাগারে সাজা ভোগ করার সময় হঠাৎ অসুস্থ হয়ে ৪৭ বছর বয়সী অ্যালেক্সি নাভালনির মৃত্যু হয়। রুশ কারা কর্মকর্তারা নাভালনির মৃত্যুর কথা ঘোষণা করার পরই হোয়াইট হাউসে বাইডেন বলেন, ‘আমরা জানি না ঠিক কী ঘটেছিল, তবে এতে কোনো সন্দেহ নেই যে নাভালনির মৃত্যু পুতিন ও তার গুন্ডাদের কারণে হয়েছে।’

এদিকে সপ্তাহ পার হলেও নাভালনির মরদেহ এখন পর্যন্ত বুঝে পায়নি তার পরিবার।

সূত্র: বিবিসি

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]